রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ০৮:৩৮

ব্যারিস্টার সুমনের ঈগলের ঝাপটায় ডুবল নৌকা

ব্যারিস্টার সুমনের ঈগলের ঝাপটায় ডুবল নৌকা
অনলাইন ডেস্ক

প্রায় এক লাখ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্রপ্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এতে ব্যারিস্টার সুমনের ঈগলের ঝাপটায় ডুবেছে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী দুইবারের সংসদ সদস্য এবং বর্তমান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

রবিবার (৭ জানুয়ারি) রাতে স্থানীয়ভাবে ঘোষিত নির্বাচনের ফলাফল অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা সুমন ১ লাখ ৬৮ হাজার ৫৬৯ ভোট পেয়েছেন।

এ আসনের সুমনের নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৪৩০ ভোট। এতে ৯৯ হাজার ১৩৯ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ব্যারিস্টার সুমন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সুমন ২০২১ সালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির পদ থেকে বহিষ্কার হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত উপস্থিতি দিয়ে তিনি নেটিজেনদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেন। এতে তিনি রাজনীতিতে সুমন মডেল হিসেবে নতুন চিত্র সৃষ্টি করলেন।

শুধু ফেইসবুকেই তার অনুসারী ৫৫ লাখের বেশি। সেখানে চুনারুঘাট ও মাধবপুর উপজেলা নিয়ে গঠিত যে হবিগঞ্জ-৪ আসনে তিনি সংসদ সদস্য প্রার্থী হয়েছেন, সেখানে ভোটার ৫ লাখ ১২ হাজার ৩০৮ জন। অর্থাৎ ১১ ভাগের এক ভাগ।

আইন পেশায় সুমন ব্যারিস্টারি পড়ে এসেছেন যুক্তরাজ্য থেকে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের দায়িত্ব পালন করেছিলেন। রাজনীতিতে যুক্ত ছাত্রজীবন থেকেই, ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে। তবে এসব ছাপিয়ে এখন তার পরিচয় বলতে গেলে সামনে আসে ‘সোশাল মিডিয়া সেলিব্রিটি’, অন্তর্জালে সবাই তাকে চেনে ‘ব্যারিস্টার সুমন’ নামে।

সেই পরিচয় নিয়েই দ্বাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জে নিজের এলাকায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ৪৩ বছর বয়সী সুমন। ঈগল প্রতীক নিয়ে পাল্লা দিয়েছেন প্রতিমন্ত্রী মাহবুব আলীর নৌকার সঙ্গে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়