রবিবার, ১৯ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১১ জুন ২০২২, ১৫:৫৮

রাজধানীতে কনস্টেবল নিহতের ঘটনায় বাস চালক-মালিক গ্রেপ্তার

রাজধানীতে কনস্টেবল নিহতের ঘটনায় বাস চালক-মালিক গ্রেপ্তার
অনলাইন ডেস্ক

রাজধানীর বাংলামোটরে বাসচাপায় এক পুলিশ সদস্যের মৃত্যুর ঘটনায় ওয়েলকাম পরিবহনের চালক ও মালিককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর এলাকা থেকে বাসচালক জাকির হোসেন (৪০) ও ঢাকার সাভার এলাকা থেকে বাসটির মালিক মো. আলম ওরফে খোকাকে গ্রেপ্তার করা হয়।

শনিবার রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৬ জুন সকালে বাংলামোটর সড়কে মোটরসাইকেলযোগে রাজারবাগ পুলিশ লাইনে যাওয়ার পথে ওয়েলকাম পরিবহনের বাসচাপায় পুলিশ কনস্টেবল কোরবান আলী মারা যান।

এ ঘটনায় করা মামলার পরিপ্রেক্ষিতে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় চালক ও বাস মালিককে গ্রেপ্তার করা হয়। তবে বাসটির হেলপার এখনো পলাতক।

র‌্যাব জানায়, চালক জাকির ২০০৫ সালে ঢাকায় টেম্পুর হেলপার হিসেবে কর্মজীবন শুরু করেন।

এরপর ২০১০ সালের দিকে তিনি লেগুনা চালাতেন। পরবর্তী সময় ২০১৫ সালে বাসের হেলপার হিসেবে ঢাকায় চাকরি নেন। ২০১৮ সাল থেকে লাব্বাইক ও ওয়েলকাম ট্রান্সপোর্টে চালক হিসেবে অস্থায়ী ভিত্তিতে বাস চালানো শুরু করেন।

২০১৯ সালে হালকা যানবাহন চালনার লাইসেন্স করে নিয়মিত বাস চালানো শুরু করেন। প্রায় এক মাস আগে বর্তমান গাড়ির মালিক খোকার সঙ্গে জাকিরের পরিচয় হয়। প্রায় ২০ দিন আগে ওয়েলকাম পরিবহনের ওই বাসটি দৈনিক ২ হাজার ৫০০ টাকা চুক্তিতে চালানো শুরু করেন জাকির। এর বাইরে গাড়ির লাইন খরচ ১ হাজার ৩০০ টাকা দিতে হতো।

এরপর বাকি টাকা জাকির, হেলপার ও কনট্রাক্টর ভাগ করে নিতেন।

সূত্র: দেশ রূপান্তর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়