শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩৪ °সে

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১২:১১

টেকনাফে ১ লাখ পিস ইয়াবা ও ৪ কেজি আইস উদ্ধার, আটক ২

টেকনাফে ১ লাখ পিস ইয়াবা ও ৪ কেজি আইস উদ্ধার, আটক ২
অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা ও ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকার মৃত কাদের বকশের ছেলে আব্দুর রহমান (৩০) ও মৌলভী রাজারের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ নুর (২৫) আটক করা হয়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বুধবার (১৫ জুন) রাতে উপজেলার হ্নীলা বিওপির উত্তরে এমজি ব্যাংক্কার এলাকা হতে মাদকের একটি বড় চালান প্রবেশ করতে পারে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর ও হ্নীলা বিওপির চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষণিক ওই এলাকায় কৌশলগত অবস্থান করেন। নাফনদী হতে শূন্য রেখা অতিক্রম করে ৫ জন ব্যক্তি প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যাওয়ার সময় তাদের পিছু ধাওয়া করে চোরাকারবারিদের দুইজনকে আটক করতে সক্ষম হয়। পরে বস্তাটি তল্লাশি করে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যাহার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

‌‘এছাড়া আটক নুর মোহাম্মদের দেয়া তথ্য মতে বৃহস্পতিবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে অধিনায়কের নেতৃত্বে একটি টহল টিম হ্নীলা বিওপির উত্তরে শ্বশান ঘাট এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে বেড়ি বাঁধেরের পার্শ্বে একটি ছাপড়া ঘরে বিশেষভাবে লুকায়িত প্লাস্টিকের বস্তা উদ্ধার করে ২বিজিবি টহলদল। পরে ওই বস্তা তল্লাশি করে ৪ কেজি ৩১৫ গ্রাম আইস উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা।’

তিনি আরও জানান, আটক ব্যক্তিদের মাদকদ্রব্যসহ পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহনের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়