শনিবার, ২০ এপ্রিল, ২০২৪  |   ৩৭ °সে

প্রকাশ : ২৫ মে ২০২৩, ০৪:৪৩

৩৫০ কোটি টাকা ঋণ অনুমোদনে জালিয়াতির অভিযোগ তদন্তের নির্দেশ হাইকোর্টের

৩৫০ কোটি টাকা ঋণ অনুমোদনে জালিয়াতির অভিযোগ তদন্তের নির্দেশ হাইকোর্টের
অনলাইন ডেস্ক

বেসরকারি এবি ব্যাংকে ৩৫০ কোটি টাকা ঋণ অনুমোদনের অভিযোগ আগামী তিন মাসের মধ্যে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার প্রকাশিত ‘খেলাপির তথ্য লুকিয়ে আরও বড় জালিয়াতি’ শীর্ষক প্রতিবেদন নজরে এনে স্ব প্রণোদিত হয়ে এই আদেশ দেন হাইকোর্ট।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। আগামী তিন মাসের মধ্যে দুর্নীতি দমন কমিশন, সিআইডি ও বিএফআইইউ থেকে বিস্তারিত অনুসন্ধান করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ। দুদকের পক্ষে ছিলেন ব্যারিস্টার হাসান এম এস আজিম। এ সময় আদালত কক্ষে উপস্থিত জৈষ্ঠ আইনজীবী আহসানুল করিম তার বক্তব্য তুলে ধরেন।

সমকালে প্রকাশিত রিপোর্টে ইনফ্রাটেক কনস্ট্রাশনের মালিক মোহাম্মদ আলী হায়দার রতনকে এবি ব্যাংক থেকে বেনামি ৩৫০ কোটি টাকার ঋণ দেওয়ার তথ্য উঠে আসে। আগে নেওয়া খেলাপি ঋণের তথ্য লুকিয়ে এ ঋণ অনুমোদন করে ব্যাংক। এর আগে বিভিন্ন সময়ে ন্যাশনাল, ইউসিবিএল, এসআইবিএল, জনতা ও বেসিক ব্যাংক থেকে নেওয়া ৬০৯ কোটি টাকার ঋণের বেশিরভাগই খেলাপিতে পরিণত হওয়ার তথ্য উঠে আসে প্রতিবেদনে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়