সোমবার, ০৬ মে, ২০২৪  |   ২৪ °সে

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ০২:৫৬

অবশেষে গাজায় প্রবেশ করেছে ত্রাণবাহী ট্রাক

অবশেষে গাজায় প্রবেশ করেছে ত্রাণবাহী ট্রাক
অনলাইন ডেস্ক

খাদ্য, ওষুধ এবং পানির সংকটে থাকা ফিলিস্তিনিদের জন্য অবশেষে রাফাহ ক্রসিং খোলা হয়েছে। ফিলিস্তিনের গাজা উপত্যকায় প্রবেশ করেছে ত্রাণ পণ্যবাহী ট্রাক। রাফাহ ক্রসিং থেকে এ তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

হামাসের এক বিবৃতিতে বলা হয়েছে, মিশর থেকে শনিবার ২০টি ত্রাণবাহী ট্রাকসহ একটি কনভয় ওষুধ ও খাদ্যসামগ্রী নিয়ে গাজা উপত্যকায় প্রবেশ করেছে।

রাফাহ ক্রসিং থেকে আলজাজিরার প্রতিনিধি তার নিউজ স্টেশনকে জানিয়েছেন, ‘আমরা ক্রসিং দিয়ে ত্রাণ সামগ্রীবাহী প্রথম ট্রাকটিকে গাজায় প্রবেশ করতে দেখেছি।’ আন্তর্জাতিক মানবিক সহায়তা ও সেবামূলক প্রতিষ্ঠান রেড ক্রস অ্যান্ড রেডক্রিসেন্ট সোসাইটির মিসর শাখার বরাত দিয়ে একই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপিও।

গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের জনসংযোগ বিভাগ থেকে দেয়া এক বার্তায় এ প্রসঙ্গে বলা হয়েছে, ‘আজ রাফাহ ক্রসিং দিয়ে ত্রাণ পণ্যবাহী ২০টি ট্রাক প্রবেশের কথা রয়েছে। এসব ট্রাকে ওষুধ, চিকিৎসা সামগ্রী ও সীমিত পরিমাণে ক্যানজাত খাবার রয়েছে।’

প্রায় ৩০০০ টন সাহায্য বহনকারী ২০০টিরও বেশি ট্রাক গাজায় যাওয়ার আগে কয়েকদিন ধরে ক্রসিংয়ের কাছে অবস্থান করেছিল।

প্রসঙ্গত, গেল ৭ অক্টোবর হামাস ইসরায়েলে রকেট হামলা চালায়। এরপর থেকে গাজায় নারকীয় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়