বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪  |   ৩২ °সে

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ০৫:১৯

ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২

ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২
অনলাইন ডেস্ক

দক্ষিণ ইসরায়েলে ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। তাদের হামলায় অন্ত দুই ইসরায়েলি নিহত হয়েছেন। রোববার (১৪ জানুয়ারি) টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

উত্তর ইসরায়েলের একটি মেডিকেল সেন্টার জানিয়েছে, হিজবুল্লার ক্ষেপণাস্ত্র হামলায় মিরা আয়লন নামের এক ৭৬ বছর বয়সী নারী আহত হওয়ার পর মারা গেছেন।

তবে হামলার পর ঘটনা স্থলেই মারা গেছেন ওই নারীর এক সন্তান।

এদিকে গাজা যুদ্ধের ১০০ দিন পূর্ণ হয়েছে। কিন্তু এই ভয়াবহ যুদ্ধ কবে শেষ হবে তার কোনো ইঙ্গিত নেই। গত ৭ অক্টোবরের পর থেকেই অবরুদ্ধ উপত্যকায় হামলা চালিয়ে যাচ্ছে দখলদার বাহিনী। এমন পরিস্থিতে দেশে দেশে যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ হচ্ছে।

গোটা ফিলিস্তিনি ভূখণ্ডের ওপর ইহুদিবাদী ইসরায়েলের দখলদারিত্বের অবসান না হলে মধ্যপ্রাচ্যে নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরবে না বলে সতর্ক করে দিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির পলিটব্যুরো সদস্য ওসামা হামদান লেবাননের রাজধানী বৈরুতে এক সংবাদ সম্মেলনে এ সতর্কবাণী উচ্চারণ করেন।

তিনি উপনিবেশবাদী মানসিকতা পরিহার করে অন্য দেশের সার্বেভৌমত্ব ও মুসলিম স্বার্থের প্রতি সম্মান জানানোর জন্য যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ওয়াশিংটন ও লন্ডনের আগ্রাসী নীতির কারণে বিশ্বের সব দেশ ত্যক্ত-বিরক্ত হয়ে পড়েছে। এ কারণে গাজায় ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশ কঠোর অবস্থান নিয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়