বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪  |   ৩৩ °সে

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১২:৩৭

যেভাবে ১৫ বছর বয়সেই কোটিপতি এই কিশোর!

যেভাবে ১৫ বছর বয়সেই কোটিপতি এই কিশোর!
অনলাইন ডেস্ক

নাম তার ডোনাল্ড ডফার, বয়স ১৫ বছর। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সে। প্রতি মাসে তার উপার্জন ১৭ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৯ লাখ ২৪ হাজার ৫০০ টাকা)। এতে মাত্র ১৫ বছর বয়সেই কোটিপতি বনে গেছে এই কিশোর। কিন্তু কীভাবে?

জানা গেছে, ইউটিউবে নানা ধরনের ভিডিও বানিয়ে আপলোড করে ডোনাল্ড ডফার। তার চ্যানেলের নাম ‘ডনল্যাড’। এই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা প্রায় ৬ লাখ। ডোনাল্ড তার দৈনিক জীবনযাপনের উপর ভিডিও তৈরি করে। কখনও বন্ধুদের সাথে কোথাও ঘুরতে গেলে, আবার কখনও নামী ব্র্যান্ডের পোশাক-জুতা কিনলে তা ভিডিওর মাধ্যমে দর্শকদের সঙ্গে ভাগ করে নেয়।

২০১৯ সালের অগস্ট মাসে ডোনাল্ড ইউটিউবে ভিডিও বানানো শুরু করে। এখনও পর্যন্ত দুইশ’র বেশি ভিডিও রয়েছে তার চ্যানেলে। শুধু মাত্র ইউটিউবেই নয়, টিকটক এবং ইনস্টাগ্রামেও তাকে লাখ লাখ মানুষ অনুসরণ করেন।

হাজার হাজার ডলার মূল্যের জুতা সংগ্রহ করে ডোনাল্ড। তার কাছে এমনও জুতা রয়েছে যেখানে ‘সেল্ফ লেসিং বাটন’ রয়েছে অর্থাৎ একটি বোতেম টিপলে নিজে থেকেই জুতার ফিতে বেঁধে ফেলা যায়।

আমেরিকার বহু জায়গায় ডোনাল্ড বিলাসবহুল বাড়ি কিনে রেখেছে। আট বছর বয়স থেকেই গাড়ি চালাতে পারে সে।

ফেরারি, অডি, ম্যাকলরেন প্রভৃতি ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ি সংগ্রহ করার শখ রয়েছে তার। যদিও ডোনাল্ড এখনও ‘ড্রাইভিং লাইসেন্স’ পায়নি। কারণ ক্যালিফোর্নিয়ার আইন অনুযায়ী, ১৬ বছর বয়স হলেই লাইসেন্স পাওয়া যায়।

ডোনাল্ড এক সাক্ষাৎকারে জানিয়েছে, ভবিষ্যতে ইউটিউবার হিসেবেই জীবিকা নির্বাহ করতে চায় সে। তার চ্যানেলকে আরও বড় করার জন্য উপার্জিত অর্থ ব্যয় করবে ডোনাল্ড।

বাবা-মা এবং বোন সোফিয়ার সঙ্গেই থাকে সে। কিছুদিন আগে ডোনাল্ডের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে ডোনাল্ড বলে, ‘‘দু’মাস ধরে আমরা এই বাড়িতে থাকছি। নীচে খুব সুন্দর একটি সুইমিং পুলও রয়েছে। কিন্তু সিঁড়ি বেয়ে এতটা নামতে হবে বলেই কোনও দিনও ব্যবহার করিনি।”

তার পরিবারের প্রতিটি সদস্য এবং বন্ধুদেরকেও ভিডিওয় দেখা যায়। সম্প্রতি বাহামায় ঘুরতে যায় ডোনাল্ড।

সেখানে কখনও হাঙরকে সঙ্গী করে সাঁতার কেটেছে, কখনও বিলাসবহুল রিসোর্টে বন্ধুদের সাথে আড্ডায় মেতে থাকতেও দেখা গেছে তাকে।

সূত্র: দ্য সান, ডেইলি স্টার ইউকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়