রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৮ জুন ২০২২, ১৮:৩৬

গাজা উপত্যকায় দফায় দফায় বিমান হামলা ইসরায়েলের

গাজা উপত্যকায় দফায় দফায় বিমান হামলা ইসরায়েলের
অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় দফায় দফায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজার কৃষি এলাকায় হামলা চালালেও দেশটির সামরিক বাহিনীর দাবি, ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের স্থাপনা লক্ষ্য করে এ হামলা পরিচালনা করা হয়েছে।

ফিলিস্তিনি মিডিয়ার বরাতে আল জাজিরা বলছে, শনিবার গাজার কৃষি এলাকায় হামলা চালিয়েছে ইসরাইল। এ ঘটনায় তাৎক্ষণিক হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় শহর আশকেলনে রকেট ছোড়ার জবাবে গাজা উপত্যকায় বিমান হামলা চালায় হামলা চালিয়েছে প্রতিরক্ষা বাহিনীর বিমান।

এ ঘটনায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এর আগে শুক্রবার ইসরাইলি সেনারা পশ্চিমতীরের জেনিনে অভিযান চালিয়ে তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানায়, ওই ব্যক্তিরা গাড়িতে করে যাওয়ার সময় ইসরাইলি সেনারা তাদের গাড়ি লক্ষ্য করে গুলি করে। এ সময় ওই এলাকায় ‘তীব্র সংঘর্ষ’ চলছিল বলে জানিয়েছে তারা।

ইসরাইলি সেনাবাহিনীর এক মুখপাত্র বলেছেন, তারা তিন ফিলিস্তিনির নিহত হওয়ার খবর খতিয়ে দেখছেন।

ঘটনাস্থলে থাকা আন্তর্জাতিক এক বার্তা সংস্থার একজন ফটোগ্রাফার মর্গে তিন তরুণের লাশ ও অসংখ্য বুলেটবিদ্ধ একটি গাড়ি দেখেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়