সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪  |   ৪৩ °সে

প্রকাশ : ২৪ জুন ২০২২, ০৮:৩৭

সু চিকে নির্জন কারাগারে দিলো জান্তা

সু চিকে নির্জন কারাগারে দিলো জান্তা
অনলাইন ডেস্ক

মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চিকে রাজধানী নেপিডোর একটি নির্জন কারাগারে নেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে করা মামলাগুলোর শুনানিতে সেখান থেকেই অংশ নেবেন নোবেলজয়ী এই রাজনীতিক। খবর এএফপির

সম্প্রতি মিয়ানমারের ক্ষমতাসীন জান্তা সরকারের মুখপাত্র জাও মিন তুন এক বিবৃতিতে সু চিকে কারাগারে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল বুধবার থেকে তাঁকে কারাগারে রাখা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

গত বছরের শুরুর দিকে ক্ষমতাচ্যুত হন সু চি (৭৭)। তাঁর বিরুদ্ধে ফৌজদারি অপরাধের কমপক্ষে ২০টি মামলা রয়েছে। এসব মামলায় আনা অভিযোগ প্রমাণিত হলে সু চির ১৫০ বছরের বেশি কারাদণ্ড হতে পারে।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই সু চিকে নেপিডোর একটি বাড়িতে গৃহবন্দী করে রাখা হয়েছিল। তবে ওই বাড়ির অবস্থান কখনোই প্রকাশ করা হয়নি। সেখানে সু চির সঙ্গে বেশ কয়েকজন গৃহকর্মী ও তাঁর পোষা কুকুর ছিল।

এদিকে সু চির শারীরিক অবস্থা এই মুহূর্তে ভালো আছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র। সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, যে কারাগারে সু চিকে নেওয়া হয়েছে, সেখানকার নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে তাঁর সঙ্গে পোষা কুকুর বা সহায়তার জন্য কোনো কর্মীকে রাখার অনুমতি দেওয়া হয়নি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়