সোমবার, ২০ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ৩০ জুন ২০২২, ০৯:২৩

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক

জল্পনায় ইতি টেনে পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বুধবার ফেসবুক লাইভে পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন এই শিব সেনা ‘প্রধান’। শুধু তাই নয়, এদিন বিধান পরিষদ থেকেও পদত্যাগ করেন তিনি। নিজের ভাষণে ‘বিদ্রোহী’দের বার্তা দেওয়ার সময় স্পষ্টতই আবেগী হতে দেখা যায় উদ্ধবকে।

এদিন সুপ্রিম কোর্ট রায় দেয়, বৃহস্পতিবারই (৩০ জুন) বিধানসভায় আস্থাভোটের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে ‘মহা বিকাশ আগাড়ি’ সরকারকে। বেলা ১১টার সময় বিধানসভায় আস্থাভোট প্রক্রিয়া শুরু হবে। আস্থাভোট শেষ করতে হবে বিকেল ৫টার মধ্যে বলে নির্দেশ দেয় আদালত। এর পরেই পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এদিন বিদ্রোহী শিবির অর্থাৎ একনাথ শিণ্ডেদের উদ্দেশে আবেগঘন বার্তা দেন উদ্ধব। তিনি বলেন, “কার ওপর রাগ আপনাদের। কোনো সমস্যা হলে আপনারা ‘মাতোশ্রী’তে আসতে পারতেন। সুরাট বা গুয়াহাটি যাওয়ার কী প্রয়োজন ছিল? উদ্ধব ঠাকরে আরও বলেন, আমি ইস্তফা দিচ্ছি। মহারাষ্ট্রের মানুষের আশীর্বাদ আমি পেয়েছি। এটাই আমার জন্য অনেক।

সংখ্যাতত্ত্ব এই মুহূর্তে বলছে বিদ্রোহী বিধায়কদের সঙ্গ পেলে অনায়াসেই মহারাষ্ট্রের পরবর্তী সরকার গঠন করে ফেলতে পারবে বিজেপি। সেই প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের বাড়িতে বৈঠকে বসেছেন বিজেপি বিধায়করা। যদিও শিব সেনার বিদ্রোহী শিবিরের বিধায়করা এখনও মুম্বই পৌঁছাননি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়