রবিবার, ১৯ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১২:০৩

থুতনিতে গিটার নিয়ে হেঁটে বিশ্ব রেকর্ড

থুতনিতে গিটার নিয়ে হেঁটে বিশ্ব রেকর্ড
অনলাইন ডেস্ক

স্টেডিয়ামে দৌড়ানোর ট্র্যাকে এক ব্যক্তি হাঁটছেন। হাঁটার সময় তাঁর মুখ ও থুতনির ঠিক মাঝ বরাবর একটি গিটার রয়েছে। বাদ্যযন্ত্রটির ভারসাম্য রক্ষা করে হাঁটছেন সেই ব্যক্তি। এভাবেই তিনি পাক্কা তিন মাইলের বেশি পথ পাড়ি দিয়েছেন। আর তাতেই বিশ্ব রেকর্ড গড়েছেন। থুতনিতে করে গিটার নিয়ে ভারসাম্য রক্ষা করা ও সে অবস্থায় হেঁটে সবচেয়ে বেশি পথ পাড়ি দেওয়ার রেকর্ড এখন তাঁর দখলে।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের উত্তর–পশ্চিমাঞ্চলীয় আইদাহো অঙ্গরাজ্যের। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) স্থানীয় সময় গত মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, থুতনিতে গিটার নিয়ে ভারসাম্য রক্ষা করে হেঁটে রেকর্ড গড়া ওই ব্যক্তির নাম ডেভিড রাশ। তিনি এভাবে ৩ দশমিক ৪ মাইল পথ পাড়ি দিয়েছেন। সময় নিয়েছেন ১ ঘণ্টা ৭ মিনিট। এ জন্য সেখানকার একটি স্টেডিয়ামে দৌড়ানোর ট্র্যাক ১৩ বার হেঁটে পাড়ি দিতে হয়েছে তাঁকে।

গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ডেভিস রাশের আগে আর কেউ থুতনিতে গিটার নিয়ে ভারসাম্য রক্ষা করে এতটা পথ পাড়ি দেননি। অনন্য এ কীর্তি তাঁকে নিজের নাম গিনেস বুকে তুলতে সহায়তা করেছে।

রেকর্ড গড়া বিষয়ে সংবাদমাধ্যমকে ডেভিড বলেন, হাঁটার সময় তাঁকে হালকা বাতাসের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। সজাগ থাকতে হয়েছে, যাতে ভারসাম্য হারিয়ে গিটারটি থুতনি থেকে পড়ে না যায়। আর হাঁটার সময় তিনি মাথাব্যথায় ভুগছিলেন। তাই হাঁটা শেষে তাঁকে অনেকক্ষণ মাটিতে শুয়ে থাকতে হয়েছিল। এরপরই তিনি স্বাভাবিক হতে পেরেছিলেন। তবে বিশ্ব রেকর্ড গড়তে পেরে ভীষণ আনন্দিত তিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়