শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪  |   ৪০ °সে

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৮

চোখের ছানি অস্ত্রোপচারে এক হাজার মানুষকে সহায়তা ইউটিউবারের

চোখের ছানি অস্ত্রোপচারে এক হাজার মানুষকে সহায়তা ইউটিউবারের
অনলাইন ডেস্ক

বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমের আধিপত্য বেড়েছে। অনেকে পাচ্ছেন রাতারাতি তারকাখ্যাতি। তাছাড়া এসব মাধ্যম থেকে অনেকেই বিপুল অর্থ আয় করছেন। অনেকে এসব অর্থের কিছু অংশ সামাজিক বিভিন্ন সহায়তামূলক কাজে ব্যয় করছেন। এমনই এক কাজ করে সবার দৃষ্টি কেড়েছেন জনপ্রিয় মার্কিন ইউটিউবার মিস্টারবিস্ট। তিনি বিশ্বের এক হাজার মানুষের চোখের ছানি অস্ত্রোপচারে সাহায্য করেছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি এই কনটেন্ট ক্রিয়েটরের চমক হচ্ছে তিনি এক হাজার মানুষকে সাহায্য করেছেন। যাদের মধ্যে অনেকে একেবারে দেখতে পারতেন না, কেউ অন্ধ হওয়ার পথে ছিল। এসব মানুষের অস্ত্রোপচার করার সামর্থ্যও ছিল না।

এ বিষয়ে মিস্টারবিস্ট বলেন, আমরা এক হাজার মানুষকে সুস্থ্য করার চেষ্টা করছি। এই ইউটিউবারের প্রকৃত নাম জিমি ডোনাল্ডসন। শনিবার পোস্ট করা তার এ সম্পর্কিত একটি ভিডিও রোববার পর্যন্ত তিন কোটির বেশি ভিউ হয়েছে।

তিনি রোগীদের আগের ও অস্ত্রোপচারের পরের অবস্থা দেখিয়েছেন। এ সময় অনেককে তিনি নগদ অর্থ ও বিভিন্ন উপহারও দিয়েছেন।

জেফ লেভেনসন নামের একজন চক্ষুরোগ বিশেষজ্ঞ ও সার্জন ফ্লোরিডার জ্যাকসনভিলে প্রথম রাউন্ডের অপারেশনের জন্য ডোনাল্ডসনের সঙ্গে কাজ করেছেন। লেভেনসন ২০ বছরেরও বেশি সময় ধরে ‘দৃষ্টির উপহার’ প্রোগ্রামের সমন্বয় করেছেন।

লেভেনসন ভিডিওতে ছানি অস্ত্রোপচারের কথা উল্লেখ করে বলেন, বিশ্বের সব অন্ধত্বের অর্ধেক হলো এমন মানুষ যাদের ১০ মিনিটের অস্ত্রোপচারের প্রয়োজন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়