মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪  |   ৩০ °সে

প্রকাশ : ০৮ মে ২০২৩, ০৩:০৯

কর্নাটকে মোদী-রাহুলের অভিনব নির্বাচনী প্রচারণা

কর্নাটকে মোদী-রাহুলের অভিনব নির্বাচনী প্রচারণা
অনলাইন ডেস্ক

ভারতের কর্নাটকের বিধানসভা নির্বাচনের শেষ সময়ের প্রচার জমিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে ঠিক জমকালো না হলেও পিছিয়ে রইলেন না রাহুল গান্ধীও।

রোববার (৭ মে) বেঙ্গালুরু শহরে প্রায় ১০ কিলোমিটার পথে রোড শো করেন নরেন্দ্র মোদী। রাস্তার দু’ধারে জড়ো হওয়া হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রীর গাড়ির উদ্দেশে ফুলের পাপড়ি ছুড়ে দেন। গাড়ির ছাদ খুলে দাঁড়িয়ে থাকা প্রধানমন্ত্রী সবার উদ্দেশে হাত নাড়েন। ফুলের পাপড়ি ছুড়ে দেন সমবেত জনতার দিকে।

এদিন সকাল ১০টা নাগাদ কেম্পেগৌড়ার মূর্তিতে মাল্যদান করে রোড শো শুরু হয়। ওল্ড মাদ্রাজ রোড দিয়ে রোড শো এগোনোর পর বেলা সাড়ে ১১টা নাগাদ তা শেষ হয় বেঙ্গালুরুর ট্রিনিটি সার্কেলে। কেম্পেগৌড়া কর্নাটকের ভোক্কালিগা জনগোষ্ঠীর মধ্যে শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। ভোটের অঙ্কেই বিজেপি তাকে শ্রদ্ধা জানিয়ে রোড শো শুরু করেছে বলে মনে করা হচ্ছে

মোদীর রোড শোর কিছু পরেই কংগ্রেস নেতা রাহুলকে একজন ডেলিভারি বয়ের সঙ্গে কথা বলতে দেখা যায়। পরে ওই ডেলিভারি বয়ের বাইকে চড়ে হোটেলে ফেরেন ওয়েনাড়ের সাবেক এই সংসদ সদস্য। অবশ্য এর আগেও জনসংযোগের জন্য এমন অভিনব নানা উপায় অবলম্বন করতে দেখা গেছে রাহুলকে।

কর্নাটকের বেলগাভিতে জনসভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। প্রথমে বিজেপির তরফে ঠিক করা হয়েছিল, ভোটের আগে শেষ রোববার টানা ৮ ঘণ্টা রোড শো করবেন মোদী। কিন্তু নিট পরীক্ষার সময় যানজট হওয়ার আশঙ্কায় রোড শো-কে দু’টি ভাগে ভাগ করে নেওয়া হয়।

শনিবার ৩ ঘণ্টা ধরে প্রায় ২৬ কিলোমিটার পথে রোড শো করেছিলেন মোদী। রোববার রোড শো করলেন বেঙ্গালুরুরই দক্ষিণ প্রান্তে ১০ কিলোমিটার পথে। বেঙ্গালুরুর বিধানসভায় বিজেপি, কংগ্রেস না জেডির (এস) প্রতিদ্বন্দ্বী বসবেন, তা নির্ধারিত হবে আগামী বুধবার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়