বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪  |   ৩৯ °সে

প্রকাশ : ১০ মে ২০২৩, ০৪:৫১

৬০ বিলিয়ন রুপি আত্মসাৎ করেছেন ইমরান খান: পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

৬০ বিলিয়ন রুপি আত্মসাৎ করেছেন ইমরান খান: পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে ৬০ বিলিয়ন রুপি আত্মসাতের জন্য আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। খবর জিও নিউজের।

মঙ্গলবার (৯ মে) ইমরান খানকে গ্রেপ্তারের পর ইসলামাবাদে গণমাধ্যমকে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রানা সানাউল্লাহ জানান, তৎকালীন পিটিআই সরকার এবং একজন সম্পত্তি ব্যবসায়ীর মধ্যে একটি চুক্তি চূড়ান্ত হয়েছিল, যে কারণে জাতীয় কোষাগারে ১৯০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে। যুক্তরাজ্যের এজেন্সি এই তথ্য জানিয়েছে। ১৯০ মিলিয়ন পাউন্ড (বা ৬০ বিলিয়ন রুপি) পাকিস্তানের জাতীয় কোষাগারে ফেরত দেওয়ার কথা থাকলেও তা সমন্বয় করা হয়েছিল।

আল-কাদির ট্রাস্টের নামে ‘দুর্নীতির’ বিবরণ দিয়ে তিনি আরও জানান, সোহাওয়ায় অবস্থিত ৪৫০ কানালেরও বেশি জমি এবং বানিগালায় ২১৪ কানালের আরেকটি জমি এই ট্রাস্টের নামে নিবন্ধন করা হয়েছিল। ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি এই সম্পত্তির একমাত্র ট্রাস্টি। অন্যদিকে বান্নিগালায় ২৪০ কানাল জমি ফারাহ গগীর নামে নিবন্ধন করা হয়েছে। ফারাহ গগী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ সহযোগী।

মঙ্গলবার বিকেলে দুটি মামলায় হাজিরা দিতে হাইকোর্টে গিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান। সেখান থেকে ফেডারেল সরকারের আধা সামরিক বাহিনী তাকে আটক করার পর, আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়