শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ১০ মে ২০২৩, ০৫:৫৯

ইসরায়েলি বিমান হামলায় গাজায় নিহত ১২, আহত ২০

ইসরায়েলি বিমান হামলায় গাজায় নিহত ১২, আহত ২০
অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে এ হামলা চালানো হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

নিহত ১২ জনের মধ্যে তিনজন ইসলামিক জিহাদ কমান্ডার এবং বাকি ৯ জন বেসামরিক নাগরিক। বেসামরিকদের বেশিরভাগ নিহত কমান্ডারদের পরিবারের সদস্য। অন্যরা যে অ্যাপার্টমেন্টগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছিল তার আশপাশের বেসামরিক মানুষ।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলন জানিয়েছে, তাদের যে তিন নেতা বিমান হামলায় নিহত হয়েছেন তারা হলেন জিহাদ আল-ঘন্নাম, খলিল আল-বাহতিনি ও তারিক ইজ আল-দীন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গাজা শহরের একটি অ্যাপার্টমেন্ট ভবনের ওপরের তলায় এবং দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহর একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ‘অপারেশন শিল্ড অ্যান্ড অ্যারো’ শিরোনামের এই বিমান হামলা ইসলামিক জিহাদের যে তিনজন ফিলিস্তিনি সদস্যকে লক্ষ্য করে চালানো হয়েছে তারা ইসরায়েলের দিকে রকেট নিক্ষেপের জন্য দায়ী।

গত সপ্তাহে সুপরিচিত ফিলিস্তিনি অনশনকারী খাদের আদনান ইসরায়েলি কারাগারে মারা যান। এরপর ইসরায়েলি ভূখণ্ডের দিকে রকেট ছোড়া হয়। জবাবে ইসরায়েলি ক্ষেপণাস্ত্রগুলো ঘনবসতিপূর্ণ গাজা উপত্যকায় আঘাত হানে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়