শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪  |   ৩৭ °সে

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০৩:৫২

বিচার বিভাগই আমাদের একমাত্র ভরসা: ইমরান খান

বিচার বিভাগই আমাদের একমাত্র ভরসা: ইমরান খান
অনলাইন ডেস্ক

সর্বোচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার পর প্রথমবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। এ সময় দেশটির বর্তমান গণতান্ত্রিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। অতীতের যেকোনো সময়ের চেয়ে পাকিস্তানের গণতন্ত্র সবচেয়ে খারাপ অবস্থায় আছে বলেও জানান ইমরান।

বিচার বিভাগের ওপর আস্থার কথা জানিয়ে ইমরান খান বলেন, অধিকার ও স্বাধীনতা রক্ষায় এটিই একমাত্র ভরসা।

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান পাকিস্তানের মৌলিক অধিকার লঙ্ঘনের বিষয়েও উদ্বেগ জানান, যা আগে কখনো এতটা অবনতি হয়নি। গত বছরের এপ্রিলে এক অনস্থা ভোটের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করা হয়।

গণতান্ত্রিক অবস্থার চরম অবনতির কথা জানিয়ে ইমরান খান আরও বলেন, আমার নামে প্রায় ১৫০টি মামলা দায়ের করা হয়েছে। পাকিস্তানের রাজনৈতিক ইতিহাসে যা বিরল। কারণ এর আগে কোনো নেতার বিরুদ্ধে এতো রাজনৈতিক মামলা ছিল না দেশটিতে।

অন্যদিকে ইমরান খানের প্রতি সাম্প্রতিক আচরণের কারণে বিচার বিভাগের ওপর চরম ক্ষেপেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

শাহবাজের অভিযোগ, ইমরান খানকে লোহার ঢালের মতো রক্ষা করছে বিচার বিভাগ। এ অবস্থায় ক্ষমতাসীন জোট সরকার পাকিস্তানে ‘আইনের শাসন’ নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেবে বলে ঘোষণা দিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়