বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪  |   ৩৫ °সে

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০৪:০৩

ইউক্রেন সীমান্তে ২ রুশ যুদ্ধবিমান ও ২ হেলিকপ্টার ভূপাতিত

ইউক্রেন সীমান্তে ২ রুশ যুদ্ধবিমান ও ২ হেলিকপ্টার ভূপাতিত
অনলাইন ডেস্ক

ইউক্রেন সীমান্তের কাছে দুটি রুশ যুদ্ধবিমান ও দুটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত করার সংবাদ পাওয়া গেছে। রোববার (১৪ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার রাশিয়ার প্রভাবশালী বাণিজ্য সংক্রান্ত সংবাদমাধ্যম ‘কমারসান্ত’ জানায়, ইউক্রেনের উত্তরপূর্ব সীমান্তের কাছে রাশিয়ার ব্রিয়ানস্ক অঞ্চলে একটি সুখই সু-৩৪ বোমারু বিমান ও একটি সু-৩৫ যুদ্ধবিমান এবং দুটি এমআই-৮ হেলিকপ্টার প্রায় একই সময়ে গুলি করে ভূপাতিত করা হয়েছে।

কমারসান্তের ওয়েবসাইটে আরও বলা হয়, প্রাথমিকভাবে জানা গেছে, যুদ্ধবিমানগুলো ইউক্রেনের চেরনিহিভ অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও বোমা হামলার প্রস্তুতি নিচ্ছিল। আর তাদের সহায়তায় ছিল হেলিকপ্টার দুটি।

শনিবার রাশিয়ার সরকারি বার্তা সংস্থা তাস টুইটারে একটি হেলিকপ্টারে আগুন ধরে যাওয়ার ছবি পোস্ট করে বলে, ব্রিয়ানস্ক অঞ্চলে একটি হেলিকপ্টারে আগুন ধরে বিধ্বস্ত হয়েছে। জরুরি সেবা বিভাগের সূত্র তাসকে এ তথ্য জানিয়েছে। এতে দু’জন নিহত হয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে সংবাদমাধ্যমের কাছে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। ইউক্রেনও এখন পর্যন্ত এ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউক্রেনপন্থিরা দাবি করেন, চারটি সামরিকযান প্রায় একই সময়ে ধ্বংস হওয়ার বিষয়টি নিছক দুর্ঘটনা হতে পারে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়