শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩, ০২:২৫

বিএসএমএমইউয়ের চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

বিএসএমএমইউয়ের চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার
অনলাইন ডেস্ক

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামানকে হত্যার হুমকিদাতাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) রাতে ঝিনাইদহ থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

বুধবার ১০টা ৫ মিনিটে র‌্যাব মিডিয়া সেন্টারের সহকারী পরিচালক এএসপি আল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বিএসএমএমইউয়ের চিকিৎসক অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামানকে হত্যার হুমকিদাতাকে কিছুক্ষণ আগেই গ্রেপ্তার করা হয়েছে। তার পরিচয় ও গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। সব তথ্য জানার পরই এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।’

এর আগে হত্যার হুমকির বিষয়ে মঙ্গলবার (১৫ আগস্ট) দিনগত মধ্যরাতে নিজে ধানমন্ডি মডেল থানায় গিয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন ডা. মোস্তফা জামান।

ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জিডির বিষয়টি নিশ্চিত করেন।

ওসি বলেন, অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামানকে প্রাণনাশের হুমকির বিষয়ে তিনি থানায় হাজির হয়ে একটি জিডি করেছেন। জিডিতে তিনি ফেসবুক গ্রুপ ও ম্যাসেঞ্জারে হুমকির বিষয়ে তথ্য দিয়েছেন। এ ঘটনা তদন্ত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

২০১৯ সাল থেকে কাশিমপুর কারাগারে ছিলেন দেলাওয়ার হোসাইন সাঈদী। ২০১০ সালের ২৯ জুন রাজধানীর শাহীনবাগের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ১৩ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। বিএসএমএমইউতে দেলাওয়ার হোসাইন সাঈদীর বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের সদস্য ছিলেন ডা. মোস্তফা জামান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়