সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪  |  

প্রকাশ : ১৬ মার্চ ২০২৪, ১১:৫৯

আগুন নির্বাপণে পর্যাপ্ত ব্যবস্থা ছিল না : ফায়ার সার্ভিস

আগুন নির্বাপণে পর্যাপ্ত ব্যবস্থা ছিল না : ফায়ার সার্ভিস
অনলাইন ডেস্ক

রাজধানীর পুরান ঢাকার পাটুয়াটুলি ঘি পট্টিতে একটি প্রেসে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ফায়ার সার্ভিস বলছে, আগুন নির্বাপণের জন্য পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না ভবনটিতে।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টা ৫০ মিনিটে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণের পর ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিং করেন ফায়ার সার্ভিসের ঢাকা জোন-১ এর কমান্ডার ফয়সালুর রহমান।

তিনি বলেন, পুরান ঢাকার পাটুয়াটুলি ঘি পট্টির জিনাত প্রিন্টিং ওয়ার্কস নামে একটি প্রেসে রাত ৯টা ৩৮ মিনিটে আগুন লাগার খবর আসে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সদরঘাট, সূত্রাপুর এবং সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, আগুন লাগার পর প্রচুর ধোঁয়া ছিল ভবনজুড়ে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এখানে স্থানীয় জনগণ আগুন নিয়ন্ত্রণের জন্য অনেক সহযোগিতা করেছেন।

ভবনটিতে ফায়ার এক্সিট ও সিঁড়ি রয়েছে উল্লেখ করে ফয়সালুর রহমান বলেন, আগুন নির্বাপণের জন্য কিছু সরঞ্জাম ছিল তবে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না ভবনটিতে। এ ঘটনায় তদন্ত কমিটি হবে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়