মঙ্গলবার, ০৭ মে, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ১০ নভেম্বর ২০২২, ২২:৩৪

দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর
অনলাইন ডেস্ক

বাংলাদেশকে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে যাওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে কম্বল ও শীতবস্ত্র গ্রহণকালে তিনি এমন আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছি। মর্যাদা বজায় রেখে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। বাংলাদেশ যা কিছু অর্জন করেছে তাতে আপনাদের (ব্যবসায়ী) এবং জনগণের অবদান রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকায় গত ১৪ বছরে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে।

বাংলাদেশের উন্নতির প্রসঙ্গে মালয়েশিয়ার নেতা মাহাথির মোহাম্মদের সাথে আলোচনার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মাহাথির মোহাম্মদ বলেছিলেন, দেশের উন্নয়ন নিশ্চিত করার জন্য দীর্ঘমেয়াদী সরকারের প্রয়োজন।

আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকায় বাংলাদেশের উন্নয়নে কাজ করতে পেরেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জনগণ ভোট দেবে কিনা সেটা বলতে পারি না। যদি ভোট পাই হয়তো থাকবো। কারণ আমাদের দেশের পরিবেশটা অন্য রকম। দীর্ঘদিন মিলিটারি ডিক্টেটর ছিল, কখনো ডাইরেক্টলি কখনো ইনডাইরেক্টলি তারা ক্ষমতা দখল করে, আবার উর্দী খুলে রাজনীতিবিদ হয়। হত্যা, ক্যু, ষড়যন্ত্র এটা লেগেই আছে। আমাদের দেশে ধারাবাহিক গণতান্ত্রিক ধারা থাকে না। এজন্য একটা স্থিতিশীল পরিবেশও কখনো আসেনি। যেজন্য সার্বিক উন্নতিটা ঠিক হয়নি।

সরকার প্রধান বলেন, বাংলাদেশের যে সম্মানটা আজ আন্তর্জাতিকভাবে আছে এটা যেন অব্যাহত থাকে। আমরা যে বাংলাদেশটাকে একটা সম্মানজনক অবস্থানে নিয়ে এসেছি, এটা ধরেই যেন এগিয়ে যেতে পারি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়