বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪  |   ৩৫ °সে

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ১৮:৫৩

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে: বাণিজ্যমন্ত্রী

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে: বাণিজ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে। সরকার বহু লোকসান দিয়ে শিল্প-কারখানায় গ্যাস দিয়েছে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ভর্তুকির টাকা তো জনগণের ট্যাক্সের টাকা। তাই এবার সেই ভর্তুকি তুলে নেওয়ায় গ্যাসের দাম বেড়েছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে। দাম কমানোর কোনো উপায় রয়েছে কিনা সেটাও দেখা হচ্ছে।

রোববার দুপুরে রংপুর ক্রিকেট গার্ডেনে আয়োজিত শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

পবিত্র মাহে রমজানে জোরদার মনিটরিং ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে টিপু মুনশি বলেন, বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে। বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র উদ্যোগে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী মুনশি। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিশ্বব্যাপী কৃষি পণ্য ব্যবহারের মাধ্যমে দ্রুত সম্প্রসারিত হচ্ছে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প। রংপুর অঞ্চলে রয়েছে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প স্থাপনের উজ্জ্বল সম্ভাবনা। তাই তিনি রংপুরের উদ্যোক্তাদেরকে কৃষি পণ্য ব্যবহারের মাধ্যমে খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প স্থাপনে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে আরও বক্তব্য প্রদান করেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বারের পরিচালক জাভেদ হাসান, পরিচালক আবু হেনা মো. রেজওয়ানুল করিম প্রমুখ।

মাসব্যাপী এ শিল্প ও বাণিজ্য মেলায় রংপুর ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত ব্যবসায়ীদের শতাধিক স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়