শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩০ °সে

প্রকাশ : ১৩ জুন ২০২৩, ০১:৫১

ফোনালাপ ফাঁস: বিএনপি নেতা আমির খসরুর বিচার শুরু

ফোনালাপ ফাঁস: বিএনপি নেতা আমির খসরুর বিচার শুরু
অনলাইন ডেস্ক

পাঁচ বছর আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ছড়িয়ে পড়া কথিত ফোনালাপের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীসহ দু’জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় অভিযোগ গঠন হয়েছে। সোমবার চট্টগ্রাম দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আমীরুল ইসলামের আদালতে অভিযোগ গঠন হয়। মামলার অপর আসামি ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমী।

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় তাদের বিরুদ্ধে মামলাটি হয়েছিল। অভিযোগ গঠনের শুনানিতে আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন। অভিযোগ থেকে দুই আসামিকে অব্যাহতি দিতে আবেদন করলেও, শুনানি শেষে তা খারিজ করে দেন আদালত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী নেজাম উদ্দীন বলেন, বিশেষ ক্ষমতা আইনের মামলায় আদালত দু’জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। আগামী ২০ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে। ক্রটিপূর্ণ অভিযোগ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন করবেন বলে জানান তিনি।

২০১৮ সালের ২৯ জুলাই বাসচাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নিহত হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ছাত্র আন্দোলনের সময় সামাজিক যোগাযোগমাধ্যমে আমির খসরুর একটি কথিত ফোনালাপ ছড়িয়ে পড়ে। এতে ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার দাবি তুলে ২০১৮ সালের ৪ আগস্ট নগরের কোতোয়ালি থানায় মামলা করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে তখনকার ছাত্র আন্দোলনে উস্কানির জন্য তাদের বিরুদ্ধে মামলাটি করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়