শনিবার, ০৪ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ০২:৫৫

বিএনপিই গণতন্ত্র ধ্বংসের অপচেষ্টা চালাচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপিই গণতন্ত্র ধ্বংসের অপচেষ্টা চালাচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক

বিএনপিই গণতন্ত্র ধ্বংসের অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (২১ এপ্রিল) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ‘বর্তমান সরকার গণতন্ত্র ব্যবস্থাকে ধ্বংস করেছে’। এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে প্রতিক্রিয়া জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, ‘বর্তমান সরকারের হাত ধরেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে, নির্বাচন ব্যবস্থা সুপ্রতিষ্ঠিত হয়েছে। পক্ষান্তরে গণতন্ত্র ব্যবস্থাকে ধ্বংস করার জন্য ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছে বিএনপি। নির্বাচনী ব্যবস্থা বলুন, গণতান্ত্রিক ব্যবস্থা বলুন বিএনপি সবকিছু ধ্বংস করার জন্য সবসময়ই অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘আমরা চাই বিএনপি ঘুরে দাঁড়াক, কিন্তু তারা ক্রমাগত নিজেরাই ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হচ্ছে।’

সংবাদ সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী এদিন ভারতের আসামের পরিবেশ ও বনমন্ত্রী চন্দ্রমোহন পাটওয়ারীর সহধর্মিণী প্রখ্যাত লেখক গবেষক ড. রীতা চৌধুরী রচিত বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাসত্রয়ী ‘নেভারল্যান্ড’ সিরিজের প্রথম বই ‘জিরো আওয়ার’ এবং বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র অহমিয়া ভাষার সংস্করণের মোড়ক উন্মোচন করেন। মোড়ক উন্মোচনে আরও অংশ নেন- ড. রীতা চৌধুরী, বাংলাদেশের বিশিষ্ট কবি আমিনুর রহমান এবং আসামের ব্যতিক্রম প্রকাশনী সংস্থার পরিচালক ড. সৌমেন ভারতীয়া।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়