সোমবার, ১৫ জুলাই, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ০৮ জুলাই ২০২৪, ২২:১৩

নিঃস্ব পরিবারকে নতুন ঘর দিলেন আ. লীগ নেতা জাহিদ

নিঃস্ব পরিবারকে নতুন ঘর দিলেন আ. লীগ নেতা জাহিদ
অনলাইন ডেস্ক

সুনামগঞ্জের এক হত দরিদ্র নিঃস্ব পরিবারকে নতুন ঘর করে দিয়ে আবারো মানবিকতার পরিচয় দিলেন তুরাাগ থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি বি এম জাহিদ হাসান।

হতদরিদ্র মো. আক্কাস আলীর বাড়ি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানার কামলাবাজ গ্রামের সাচনা বাজার এলাকায়। গত বছর বন্যার পানিতে ঘর-বাড়ি ভেসে গেলে স্ত্রী-সন্তান নিয়ে অসহায়ভাবে জীবন-জাপন করতে থাকেন আক্কাস আলী। এমন অবস্থায় তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী বি এম জাহিদ হাসানের মানবিক কাজের খবর পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাহিদ হাসানের সঙ্গে কথা বলেন আক্কাস আলী। তুলে ধরেন নিজের অসহায় অবস্থার কথা।

আক্কাস আলীর অসহায় অবস্থার কথা শুনে মন গলে তুরাগের এই নেতার। উদ্বোগ নেন অসহায় আক্কাস আলীর পরিবারের জন্য নতুন ঘর করে দেওয়ার। তবে ঢাকা থেকে আক্কাস আলীর প্রকৃত অবস্থা জানতে সহায্য নেন সুনামগঞ্জ জেলার পুলিশ সুপারের। তারই নির্দেশে মাঠ পর্যায়ে গিয়ে খবর সংগ্রহ করেন জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ আব্দুন নাসের। তাতে উঠে আসে আক্কাস আলীর অসহায় জীবন-জাপনের চিত্র। এরপরই শুরু হয় আক্কাস আলী পরিবারের মাথা গোজার নতুন ঠিকানা তৈরির কাজ। অল্প সময়েই আক্কাস আলী পেয়ে যান নতুন ঘর।

স্ত্রী-সন্তান নিয়ে মাথা গোজার নতুন ঠিকানা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন অসহায় আক্কাস আলী। দোয়া করেন তুরাগের নেতা জাহিদ হাসান এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষ্য থেকেই মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়ান বলেই জানান বি এম জাহিদ হাসান।

এর আগে ভোলা জেলার মনপুরা থানার অসহায় রিকশা চালক বাবার ক্যান্সার আক্রান্ত মাদ্রসা পড়ুয়া ১২ বছরের ছেলে জাহিদুল ইসলামের চিকিৎসা এবং লেখাপড়ার দায়িত্ব নিয়ে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন তুরাগের এই জনপ্রিয় তরুণ নেতা বি এম জাহিদ।

এ ছাড়াও করোনা ভাইরাসের শুরু থেকে শেষ পর্যন্ত দেশব্যাপী অসংখ্য অসহায় পরিবারকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেন বি এম জাহিদ। এমনকি যেসব পরিবার কারো কাছে সাহায্য চাইতে পারতো না সেসব পরিবারকে খুঁজে বের করে রাতের বেলা বাসায় বাসায় গিয়ে খাদ্য ও অর্থ সহায়তা করেছেন তিনি। আবার সাম্প্রতিককালে সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছেন। তাছাড়া অনেক পরিবারকে বাড়ি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন তিনি।

তাছাড়া প্রতিটি উৎসবে তুরাগের দরিদ্র পরিবারে রাতের বেলায় পৌঁছে যায় বি এম জাহিদের উপহার। এতেই রাজধানীর তুরাগ থানায় সাধারণ মানুষের বন্ধু হয়ে উঠেছেন জাতির পিতার জন্মস্থান গোপালগঞ্জের সন্তান সাবেক ছাত্র নেতা বি এম জাহিদ হাসান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়