সোমবার, ২০ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ০৫:০১

রিয়ালের জয়ে বেলিংহামের জোড়া গোল

রিয়ালের জয়ে বেলিংহামের জোড়া গোল
অনলাইন ডেস্ক

জুড বেলিংহাম খেলবেন আর গোল করবেন না—এমনটা যেন হওয়ারই নয়। ২০ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার আরও একবার করলেন জোড়া গোল। আজ সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে ওসাসুনাকে ৪-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে প্রথম দুটি গোল করেছেন বেলিংহাম। অপর দুটি গোল জোসেলু এবং ভিনিসিয়ুস জুনিয়রের।

ওসাসুনাকে হারানোর সুবাদে আবারও লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল। ৯ ম্যাচ শেষে বেলিংহামদের পয়েন্ট ২৪, সমান ম্যাচে জিরোনার ২২। বার্সেলোনা এক ম্যাচ কম খেলে ২০ পয়েন্ট নিয়ে আছে তিনে।

ওসাসুনার বিপক্ষে রিয়াল মাদ্রিদ প্রথম গোলটি পায় ম্যাচের নবম মিনিটে। দ্বিতীয় গোলটি করেন ৫৪ মিনিটে। এ নিয়ে রিয়ালের হয়ে প্রথম ১০ ম্যাচে ১০ গোল করলেন বেলিংহাম। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোও রিয়ালের হয়ে প্রথম ১০ ম্যাচে ১০ গোল করেছিলেন। তবে এ সময়ে রোনালদোর অ্যাসিস্ট ছিল একটি, বেলিংহামের তিনটি।

ম্যাচের ৬৫ মিনিটে প্রতি-আক্রমণ থেকে রিয়ালকে তৃতীয় গোল এনে দেন ভিনিসিয়ুস। আর ৭০ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সহায়তায় দলের চতুর্থ গোলটি করেন জোসেলু। স্প্যানিশ এই ফরোয়ার্ড ৮৪ মিনিটে স্কোরলাইন ৫-০ বানানোর সুযোগ পেয়েছিলেন। তবে পেনাল্টি নিয়ে বল লক্ষ্যে রাখতে পারেননি।

ম্যাচশেষে মুভিস্টার প্লাসের সঙ্গে সাক্ষাৎকারে বেলিংহামকে প্রশংসায় ভাসান ভিনিসিয়ুস, ‘সে অবিশ্বাস্য। সে রিয়ালে খেলার জন্য এবং বিশ্বের বড় ক্লাবে একটি যুগের চিহ্ন রাখতেই জন্ম নিয়েছে। ওর সঙ্গে আমার বিশেষ সংযোগ আছে। আশা করি সামনের অনেকগুলো বছর ধরে এটা চলবে, এখানে আমরা একসঙ্গে অনেক দিন খেলব।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়