রবিবার, ১৯ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০৫:২৬

বাংলাদেশের বোলারদের প্রশংসা করে উইলিয়ামসন বললেন ‘কঠিন দিন ছিল’

বাংলাদেশের বোলারদের প্রশংসা করে উইলিয়ামসন বললেন ‘কঠিন দিন ছিল’
অনলাইন ডেস্ক

বলতে গেলে একাই লড়েছেন। কেন উইলিয়ামসন ছাড়া বাংলাদেশের বোলারদের সামনে সেভাবে দাঁড়াতে পারেননি নিউজিল্যান্ডের কোনো ব্যাটার। উইলিয়ামসন ক্যারিয়ারের ২৯তম সেঞ্চুরি তুলে নিলেও টাইগারদের থেকে এখনও পিছিয়েই কিউইরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে ৮ উইকেটে ২৬৬ রান তুলেছে নিউজিল্যান্ড। এখনও তারা পিছিয়ে ৪৪ রানে। স্বীকৃত ব্যাটার কেউই ক্রিজে নেই।

বাংলাদেশের স্পিনাররা নিউজিল্যান্ডের ব্যাটারদের বেশ চাপে রেখেছিলেন সারাদিনই। বিশেষ করে তাইজুল ইসলাম দুর্দান্ত বোলিং করেছেন। ৮৯ রান খরচায় তিনি একাই নেন ৪টি উইকেট।

নিজে সেঞ্চুরি পেলেও বাংলাদেশের বোলাররা কঠিন এক দিন উপহার দিয়েছে, স্বীকার করেছেন উইলিয়ামসন। টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘তারা এই কন্ডিশন সম্পর্কে ভালোভাবেই জানে। তারা একদম ঠিকঠাক ছিল। অনেক ধরনের সম্ভাবনা তৈরি করছিল। অসাধারণ ছিল সবাই। আমাদের সামনে অনেক প্রশ্নও তৈরি করেছে তারা। পৃথিবীর এই প্রান্তে এসে কীভাবে ভালো করতে হয়, সেটি শিখেয়েছে আমাদের।’

কিউইদের হাতে আছে মাত্র ২ উইকেট। ব্যাটিংয়ে থাকা কাইল জেমিসন আর টিম সাউদি-দুজনই মূলত বোলার। ৪৪ রানে পিছিয়ে থাকা কিউইরা কি পারবে লিড নিতে? উইলিয়ামসন কিছু রানের আশা করছেন এখনও।

তিনি বলেন, ‘দিনটা আমাদের জন্য কঠিন ছিল। আমার মনে হয় ব্যাটাররা তাদের মেলে ধরার চেষ্টা করেছে। একসঙ্গে গড়েছে ভালো কিছু জুটিও। আমাদের দুটি উইকেট আছে হাতে। আরও কিছু রান করতে পারলে ভালো হয়, আর এরপর আমরা সুযোগ পাবো বল করার। পিচে পরিবর্তনের (স্পিনারদের জন্য ভালো) ইঙ্গিত পাওয়া যাচ্ছে। মনে হচ্ছে আগামী কয়েকদিনে আরও ভাঙবে।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়