সোমবার, ২০ মে, ২০২৪  |   ২৬ °সে

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:১৫

প্রথম বলেই টেন্ডুলকারকে আউট করলেন মুরালিধরন

প্রথম বলেই টেন্ডুলকারকে আউট করলেন মুরালিধরন
অনলাইন ডেস্ক

ক্রিকেটের দুই কিংবদন্তি শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ও ভারতের শচিন টেন্ডুলকার। একজন নামকরা স্পিনার, আরেকজন ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটার। জাতীয় দলের হয়ে খেলতে নেমে অনেকবারই বোলার মুরালিধরনের মুখোমুখি হয়েছেন ব্যাটার টেন্ডুলকার। ক্রিকেট থেকে অবসরের পর আজ মাঠের খেলায় মুখোমুখি হওয়ার সুযোগ পাননি দুই কিংবদন্তি। তারপর কেটে গেছে কয়েক বছর।

তবে ব্যাট-বলে সুযোগ পেয়ে তা হাতছাড়া করলেন না শচিন ও মুরালি। পুরনো দিনে ফিরে গেলেন দুই কিংবদন্তি। ওয়াল্ড ওয়ান টি-টোয়েন্টি ফ্যামিলি এক্সিভিশনে মাঠে নামলেন তারা। সেখানে চমক দেখালেন দর্শকদের।

মুরালির দলের বিপক্ষে ব্যাট করতে নেমে ১৬ বলে ২৭ রান নিয়ে খেলছেন শচিন। এমন সময় মুরালি বোলিংয়ে এলেন। তার বোলিং তীক্ষ্মতা দর্শকদের হৃদয়ে গিয়ে বিঁধলো। সাই ক্রিশনান ক্রিকেট স্টেডিয়ামে নিজের প্রথম বলেই তুলে নিলেন শচিনের উইকেট। ফিরে গেলেন শচিন। দীর্ঘদিন পর মাঠে নামা দুই কিংবদন্তির লড়াই আয়েশ করে দেখতে পারলেন না দর্শকরা।

মুরালির প্রথম বলেই লং অন অঞ্চল দিয়ে ছক্কা হাঁকাতে গিয়েছিলেন শচিন। কিন্তু সীমানা পার করতে পারেননি। ধরা পড়লেন মোহাম্মদ কাইফের হাতে। এই ম্যাচে শচিনের প্রতিপক্ষ দলে ছিলেন আরেক ভারতীয় ক্রিকেট যুবরাজ সিং।

আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে রানের রেকর্ড করেছেন শচিন। ৬৬৪ ম্যাচ খেলে রান করেছেন ৩৪ হাজার ৩৫৭। এছাড়া এই ভারতীয় কিংবদন্তির ১০০ টি সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডও আছে।

অপরদিকে বল হাতে আন্তজার্তিক ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন মুরালিধরন। ৪৯৫ ম্যাচ খেলে তিনি তুলে নিয়েছে ১ হাজার ৩৪৭ টি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়