শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪  |   ২৭ °সে

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ০০:৩৬

মুন্সিগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি, ঘরবাড়ি বিধ্বস্ত

মুন্সিগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি, ঘরবাড়ি বিধ্বস্ত
অনলাইন ডেস্ক

মুন্সিগঞ্জের গজারিয়ায় হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ে ডজনখানেক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ভেঙে পড়েছে অর্ধশতাধিক গাছ। এসময় পুরো উপজেলায় বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। এতে ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

শনিবার (২৫ মার্চ) বিকেল ৫টা থেকে প্রায় আধাঘণ্টা ধরে ঝড় ও শিলাবৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, বিকেল ৫টার পর থেকে শুরু হয় ঝড়-বৃষ্টি। কিছুক্ষণ পর তীব্র বাতাসের সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। আধাঘণ্টা স্থায়ী ঝড়বৃষ্টিতে গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

হোসেন্দী ইউনিয়নের রঘুরচর গ্রামের বাসিন্দা বাহাউদ্দিন মোল্লা বলেন, তাদের গ্রামের পূর্বপাড়ায় ৮-৯টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

নুরউদ্দিন মোল্লা বলেন, ঝড়ে তার দুটি ঘরের চাল উড়ে গেছে। তার প্রতিবেশী নিজাম মোল্লার একটি ঘরসহ বেশ কয়েকজনের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলেরও অনেক ক্ষতি হয়েছে।

গুয়াগাছিয়া এলাকার কৃষক খোরশেদ আলম বলেন, তীব্র বাতাস আর শিলাবৃষ্টিতে তার তিন বিঘা জমির ভুট্টা মাটিতে শুয়ে পড়েছে। ভুট্টা, ধান, আলু, সূর্যমুখী ফুল যারা চাষ করেছিলেন সবার একই অবস্থা।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতাধীন গজারিয়া জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল বলেন, ঝড়বৃষ্টি শুরু হওয়ার পরপর আমরা বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেই। বেশকিছু জায়গায় গাছপালা ভেঙে পড়ার খবর পেয়েছি। আমাদের কর্মীরা সেগুলো অপসারণ করছে। সবকিছু ঠিকঠাক হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, ক্ষতিগ্রস্ত কেউ এখনো আমাদের সঙ্গে যোগাযোগ করেননি। যোগাযোগ করলে তাদের সহযোগিতা করা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়