সোমবার, ১৫ জুলাই, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১৬

হারুনকাণ্ড : প্রতিবেদন দিতে আরও সাত কর্মদিবস সময় চেয়েছে কমিটি

হারুনকাণ্ড : প্রতিবেদন দিতে আরও সাত কর্মদিবস সময় চেয়েছে কমিটি
অনলাইন ডেস্ক

সাময়িক বরখাস্ত পুলিশ কর্মকর্তা হারুন-অর-রশীদের ঘটনায় আরও সাত কর্মদিবস সময় চেয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তদন্ত কমিটি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। তবে ডিএমপির জনসংযোগ শাখা থেকে জানানো হয়েছে, আনুষ্ঠানিকভাবে আরও সাত দিনের সময় চেয়ে ডিএমপি কমিশনারের কাছে আবেদন করা হয়েছে। যদিও তা মঞ্জুর হয়েছে কি-না জানা যায়নি।

গত ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় নারী ঘটিত একটি ঘটনার জেরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈমকে মারধর করেন রমনা বিভাগ তৎকালীন অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন-অর-রশীদ। এ ঘটনায় তাকে প্রথমে পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) বদলি করে আদেশ জারি করে ডিএমপি। ওদিন বিকেলেই পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সই করা এক আদেশে তাকে এপিবিএন-এ বদলি করা হয়। পরে তাকে রংপুর রেঞ্জে ফের বদলি করা হয়।

এদিকে, ১০ সেপ্টেম্বর বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ডিএমপি সদর দপ্তরের উপকমিশনার (অপারেশনস) আবু ইউসুফকে তদন্ত কমিটির প্রধান করা হয়। কমিটির বাকি দুই সদস্য হলেন—রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (নিউমার্কেট জোন) শাহেন শাহ এবং অতিরিক্ত উপকমিশনার (গোয়েন্দা-মতিঝিল বিভাগ) মো. রফিকুল ইসলাম। তাদের দুই কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। সে সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্ত কমিটি।

এরপর গত ১২ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরও পাঁচ কর্মদিবস সময় চাইলে আরও পাঁচ কার্যদিবস সময় বাড়ানো হয়। এ সময়ের মধ্যেও তদন্ত কাজ শেষ করতে না পারায় ফের সাত কর্মদিবসের আবেদন করা হলো আজ।

সাত দিনের সময় মঞ্জুর হয়েছে কি-না জানতে চাইলে নামপ্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা এনটিভি অনলাইনকে জানান, এখন পর্যন্ত ডিএমপি কমিশনার সময় বাড়ানোর আবেদন মঞ্জুর করেছেন কি-না, জানা যায়নি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়