শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩০ °সে

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০২:৩৫

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
অনলাইন ডেস্ক

দিনাজপুরের বড় পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানি ৩ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আকতারুজ্জামান এ তারিখ নির্ধারণ করেন।

মঙ্গলবার অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থ খালেদা জিয়া চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি থাকায় তার পক্ষে সময় চেয়ে আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ।

এ দিন পেট্টোবাংলার সাবেক পরিচালক মাইনুল আহসানের পক্ষে তার আইনজীবী আকরামউদ্দিন অব্যাহতির বিষয়ে শুনানি শেষ করেন। এরপর আদালত ৩ ডিসেম্বর পরবর্তী তারিখ দেন। এ দিন অন্য আসামিরাও আদালতে উপস্থিত ছিলেন।

বড় পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং ১৫৮ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তাঁর মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলাটি করে দুদক।

একই বছরের ৫ অক্টোবর ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। এর মধ্যে সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহম্মদ মুজাহিদ ও ব্যারিস্টার আমিনুল হকসহ কয়েকজন মারা যাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়