বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪  |   ৩৮ °সে

প্রকাশ : ২৮ মে ২০২৩, ১৭:৩৭

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে উপস্থিতি ৯৬ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে উপস্থিতি ৯৬ শতাংশ
অনলাইন ডেস্ক

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ১৯ কেন্দ্রে উপস্থিতির হার ৯৬ শতাংশ।

শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম-আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, ব্যবসায় শিক্ষা অনুষদের ৩ হাজার ৩৩২টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৯ হাজার ৮৬৪ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৮ হাজার ৩৪৮জ জন শিক্ষার্থী, যা শতকরায় ৯৬ দশমিক ১৯৭ শতাংশ।

উপাচার্য বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করব। কোনো সমস্যা না হলে আগামী সোমবার (২৯ মে) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এদিকে সি ইউনিটে ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৯৫.৭৬ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। জবি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১৫ হাজার ৯২১ জন। উপস্থিত ছিল ১৫ হাজার ২৪৬ জন।

জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, সুষ্ঠুভাবে ‘বি’ ও 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করতে পেরেছি। আগামী ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়