শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৯:৩৯

খালেদার কয়লাখনি দুর্নীতি মামলার পরবর্তী চার্জশুনানি ২৬ সেপ্টেম্বর

খালেদার কয়লাখনি দুর্নীতি মামলার পরবর্তী চার্জশুনানি ২৬ সেপ্টেম্বর
অনলাইন ডেস্ক

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ১০ আসামির বিরুদ্ধে পরবর্তী চার্জগঠন শুনানির জন্য আগামী ২৬ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৮ আগস্ট) মামলাটির চার্জগঠনের দিন ধার্য ছিল। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল চার্জশুনানি শেষ করেন। তিনি আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থণা করেন। এরপর আসামি মাইনুল ইসলামের পক্ষে তার আইনজীবী অব্যাহতির বিষয়ে শুনানি করেন। তবে এদিন তা শেষ হয়নি।

তাই ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক মো. আক্তারুজ্জামান আগামী ২৬ সেপ্টেম্বর আসামিদের পক্ষে চার্জশুনানির পরবর্তী তারিখ ধার্য করেন। এদিন খালেদা জিয়া অসুস্থ থাকায় তার পক্ষে আইনজীবী আদালতে হাজিরা দেন। খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এসব তথ্য জানান।

এরআগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনির প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকা দুর্নীতির অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম। মামলাটির ৬ আসামি মারা যাওয়ায় তাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে আসামি ১০ জন।

মামলার এজাহারে বলা হয়, কয়লা উত্তোলনে দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা সিএমসির সঙ্গে বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তি করায় সরকারের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতি হয়েছে। বড়পুকুরিয়া কয়লাখনির অনুমোদন দিয়ে রাষ্ট্রের আর্থিক ক্ষতি করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়