শনিবার, ১৮ মে, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ০৬:০০

তারেক রহমানের বক্তব্য প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা

তারেক রহমানের বক্তব্য প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা
অনলাইন ডেস্ক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার বন্ধের বিষয়ে জারি করা রুল প্রস্তুতের জন্য লন্ডনের সঠিক ঠিকানায় নতুন আবেদন করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে এক রুল শুনাতিতে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুল সহ অন্তর্বর্তীকালীন এ আদেশ দেন।

রুলে তারেক রহমানের বক্তব্য প্রকাশ ও প্রচার নিষিদ্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেন বিবাদীদের নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

একই সঙ্গে তারেক রহমানের বিদেশে অবস্থানের বর্তমান অবস্থা সম্পর্কে জানাতে পররাষ্ট্র সচিবকে নির্দেশ দেয়া হয়। তারেক রহমানের পাসপোর্টের মেয়াদের বিষয়ে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) একটি প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়। আদেশ পাওয়ার ৩০ দিনের মধ্যে এ বিষয়ে জানাতে বলা হয়।

এসময় রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা ও অ্যাডভোকেট সানজিদা খানম। তারেক রহমানের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়