রবিবার, ০৫ মে, ২০২৪  |   ৩০ °সে

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ০১:২৫

বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব গ্রেপ্তার

বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব গ্রেপ্তার
অনলাইন ডেস্ক

হাই কোর্টের একজন বিচারককে নিয়ে ‘অবমাননাকর বক্তব্যের’ জন্য আদালতের তলবে হাজির না হওয়ায় বিএনপি নেতা মো. হাবিবুর রহমান হাবিবকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার ভোরে ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-২ এর অধিনায়ক, অতিরিক্ত ডিআইজি আনোয়ার হোসেন জানান।

হাবিবুর রহমান হাবিব বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা। অক্টোবরের শুরুতে নাশকতার এক মামলায় তাকে চার বছরের সাজা দেয় ঢাকার একটি আদালত। এরপর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

বিএনপির সহ দপ্তর সম্পাদক মনির হোসেন মঙ্গলবার সকালে বলেন, “হাবিব মীরপুর ডিওএইচএস এলাকায় একটি বাসায় ছিলেন। র‌্যাব সদস্যরা আজ ভোরে সেখান থেকে তাকে তুলে নিয়ে গেছে বলে আমাকে জানিয়েছেন পরিবারের সদস্যরা।”

নব্বইয়ের অন্যতম ছাত্রনেতা, তৎকালীন ছাত্রলীগের সভাপতি হাবিবকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

হাই কোর্টের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে মন্তব্য করেছিলেন হাবিব, তার সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক থাকার সময়ে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন আখতারুজ্জামান। ২০১৯ সালে তিনি হাই কোর্টে নিয়োগ পান।

ওই মন্তব্যের জন্য বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ হাবিবকে ৬ নভেম্বর হাই কোর্ট হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছিল। কিন্তু সেদিন তিনি হাজির না হওয়ায় ৮ নভেম্বরের মধ্যে তার বর্তমান অবস্থান জানতে চায় হাই কোর্ট।

পরে অ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে আদালতকে জানানো হয়, আইনশৃঙ্খলা বাহিনী হাবিবকে তার স্থায়ী ও বর্তমান ঠিকানায় খুঁজে পাওয়া যায়নি। তার পরিবারের সদস্যরা বলেছেন, হাবিবের খবর তারাও জানেন না।

ওই অবস্থায় গত ৮ নভেম্বর হাই কোর্ট বেঞ্চ হাবিবকে ধরে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়