বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪  |  

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ০১:৩৭

৬০ বছর বয়সে চলে গেলেন হলিউড তারকা ল্যান্স রেডিক

৬০ বছর বয়সে চলে গেলেন হলিউড তারকা ল্যান্স রেডিক
অনলাইন ডেস্ক

হলিউডের জনপ্রিয় অভিনেতা ল্যান্স রেডিক আর নেই। ৬০ বছর বয়সে ‘জন উইক’ খ্যাত এ অভিনেতার জীবনাবসান হয়েছে। আমেরিকার লস অ্যাঞ্জেলেসের নিজ বাড়িতে শুক্রবার (১৭ মার্চ) শেষ নিশ্বাস ত্যাগ করেছেন বলে জানান অভিনেতার জনসংযোগ কর্মকর্তা মিয়া হ্যানসেন। ‘দ্য গার্ডিয়ান’-এ প্রকাশিত এক সংবাদে এমনটা জানা গেছে।

লস অ্যাঞ্জেলেসের স্টুডিও সিটি এলাকায় নিজের বাড়িতে মৃত্যু হয় ল্যান্স রেডিকের। মৃত্যুর কারণ নিয়ে এখনো কোনো কিছু জানা না গেলেও অভিনেতার জনসংযোগের দায়িত্বে থাকা মিয়া হ্যানসেন জানিয়েছেন, স্বাভাবিকভাবে জীবনাবসান হয়েছে ল্যান্স রেডিকের। সামাজিক যোগাযোগমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়ার পর তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সহকর্মী ও ভক্ত-অনুরাগীরা।

২০০০ সাল নাগাদ ‘অজ’ নামক টেলিভিশন শোয়ের হাত ধরে হলিউডে পরিচিতি লাভ করেন ল্যান্স রেডিক। ওই টেলিভিশন সিরিজে এক গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এক মাদক চক্রের রহস্য ফাঁস করতে গিয়ে নিজেই নেশাগ্রস্ত হয়ে পড়েন ছদ্মবেশী গোয়েন্দা।

‘অজ’ সিরিজে তার কাজ প্রশংসিত হয়েছিল দর্শক ও সমালোচকদের দ্বারা। তার পর ‘দ্য ওয়্যার’ সিরিগে সেড্রিক ড্যানিয়েলস চরিত্রে তার অভিনয় নজর কেড়েছিল দর্শকের। এই সিরিজে কাজ করার পরেই হলিউডের অন্যতম আলোচিত নাম হয়ে ওঠেন ল্যান্স রেডিক। তারপরেই সুযোগ আসে ‘জন উইক’ সিনেমায় কাজ করার। হলিউড তারকা কিয়ানু রিভসের সঙ্গে অভিনয় করে নজর কেড়েছিলেন ল্যান্স রেডিক। ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি ‘জন উইক: চ্যাপ্টার ৪’ সিনেমাতেও দেখা যাবে ল্যান্সকে। চ্যারনের চরিত্রেই পর্দায় ফিরবেন হলিউড অভিনেতা।

ল্যান্স উইকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন হলিউড তারকা থেকে অনুরাগীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোকবার্তার ভরে গেছে। শোক প্রকাশ করেছেন ‘জন উইক’ ফ্র্যাঞ্চাইজিতে তার সহ-অভিনেতা কিয়ানু রিভসও। ‘জন উইক’ সিনেমার টিমের পক্ষ থেকেও শোকবার্তা জানানো হয়েছে টুইটারে।

এদিকে আগামী ২৪ মার্চ মুক্তি পাচ্ছে চলেছে ‘জন উইক: চ্যাপ্টার ৪’। ওই সিনেমায় শেষবারের মতো দেখা যাবে ল্যান্স রেডিককে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়