বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩  |   ২০ °সে

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ২২:৫৪

১৬৫ বিলিয়ন ডলার খুইয়ে ইলন মাস্কের বিশ্ব রেকর্ড

১৬৫ বিলিয়ন ডলার খুইয়ে ইলন মাস্কের বিশ্ব রেকর্ড
অনলাইন ডেস্ক

ব্যক্তিগত সম্পত্তি হারানোর ক্ষেত্রে বিশ্ব রেকর্ড করেছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। ভেঙেছেন অতীতের সব রেকর্ড। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড জানিয়েছে, গত বছর ১৬৫ বিলিয়ন ডলার খুইয়ে এই রেকর্ড করেছেন টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা। খবর বিবিসির।

বলা হচ্ছে, যে ধনকুবের এক সময় প্রথম দশের তালিকায় জায়গা করে নিতেন লাভের নিরিখে, তিনিই এখন রেকর্ড গড়ছেন ভরাডুবির ক্ষেত্রে।

জানা গেছে, এই লোকসান কিন্তু রাতারাতি হয়নি। তার শুরুটা প্রকাশ্যে এসেছে গত বছরের ডিসেম্বর মাস থেকেই। বছর শেষে যখন ধনকুবেরদের তালিকা তৈরি হয়, সেই সময় মাস্ককে পেছনে রেখে প্রথম জায়গাটা দখল করেন ফরাসি সংস্থা এলভিএমএইচ-এর প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্ট।

এর অন্যতম কারণ হলো ওই বছর থেকে পড়তে থাকা টেসলার শেয়ারদর। ২০২২ সালে টেসলার শেয়ারদর পড়েছিল ৬৫ শতাংশ। ওই বছর মাত্র ১ দশমিক ৩ মিলিয়ন গাড়ি বিক্রি করতে পারে টেসলা।

প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের নভেম্বরে ইলন মাস্কের সম্পত্তি ছিল ৩২০ বিলিয়ন ডলার। কিন্তু ২০২২ সালের ডিসেম্বরে তা কমে দাঁড়ায় ১৫৫ বিলিয়ন ডলারে।

এর আগে ২০০০ সালে ৫৮ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার খুইয়ে সর্বোচ্চ লোকসানের রেকর্ড গড়েছিলেন জাপানি টেক ইনভেস্টর মাসায়োশি সোন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়