শনিবার, ১৫ জুন, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ২৫ মে ২০২৩, ০৪:৪৬

ঢাকায় সংঘর্ষ: পুলিশের ৩ মামলায় বিএনপির সাড়ে ৫০০ নেতাকর্মী আসামি

ঢাকায় সংঘর্ষ: পুলিশের ৩ মামলায় বিএনপির সাড়ে ৫০০ নেতাকর্মী আসামি
অনলাইন ডেস্ক

রাজধানীর ধানমন্ডি ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় নিউমার্কেট ও ধানমণ্ডি থানায় তিনটি মামলা দায়ের হয়েছে। পুলিশের ওপর হামলা, বিস্ফোরণ ও নাশকতার অভিযোগ তুলে পুলিশ বাদী হয়ে করা এসব মামলায় বিএনপির প্রায় সাড়ে ৫০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে ৩৭ জনকে এবং তাদের রিমান্ডে চেয়েছে পুলিশ।

নিউ মার্কেট থানার ওসি শফিকুল গণি সাবু জানান, পুলিশের ওপর হামলার অভিযোগ এনে উপপরিদর্শক সবুজ মিয়া বাদী হয়ে একটি মামলা করেছেন। এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ধানমণ্ডি থানায় আরও দুটি মামলা হয়েছে।

এ তথ্য জানিয়ে ধানমন্ডি থানার ওসি ইকরামুল হক মিয়া বলেন, দুই মামলাতে ৫২ জনের নাম রয়েছে, এদের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে ২৭ জনকে। তাদের ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সরকারের পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীর সংঘর্ষ হয়। এ সময় বিআরটিসির একটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং ও দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নে এই কর্মসূচি ঘোষণা করেছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়