বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪  |   ৩৩ °সে

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ০৭:৩০

ভারতকে তাদের মাঠে হারালো বাংলাদেশ

ভারতকে তাদের মাঠে হারালো বাংলাদেশ
অনলাইন ডেস্ক

চারদেশীয় সিরিজে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ভারতীয় অনূর্ধ্ব-১৯ এর 'বি' দলের দেওয়া ২৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৭ বল আর ৭ উইকেট হাতে রেখে জয় পেয়েছে বাংলাদেশি যুবারা।

বুধবার (১৫ নভেম্বর) মুলাপাদুতে সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে স্বাগতিক ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। দুর্দান্ত বোলিং করে স্বাগতিকদের ২৪৩ রানে গুটিয়ে দেয় তরুণ টাইগাররা।

জবাবে ব্যাট করতে নেমে আশিকুর রহমান শিবলির দুর্দান্ত ১৩৫ রান আর চৌধুরী মো. রিজওয়ানের ৮৫ রানের উপর ভর করে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ। শিবলি ১৩১ বলে ১৩৫ রান করার পথে ১২টি চারের সঙ্গে ৫টি ছক্কা হাঁকান।

রিজওয়ান একটু রয়েসয়ে খেলেছেন। ৮৫ রান করেন তিনি ১০৯ বলে, ছিল ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার।

এর আগে ব্যাট করতে দুর্দান্ত শুরু করেছিল ভারতীয় যুবারা। উদ্বোধনী জুটিতে ১২২ রান তোলেন দুই ওপেনার রুদ্র প্যাটেল ও ভাইবাব সূর্যভানসি। প্যাটেল ৬৪ রান করে পারভেজ রহমান জীবনের বলে ধরা পড়েন রিজওয়ানের হাতে। ওয়াসি সিদ্দিকের বলে ৭৫ রান করে শিহাবের হাতে ক্যাচ তুলে দেন সূর্যভানসি।

এরপর আনশ গোসাই খেলেন ৪২ রানের ইনিংস। অধিনায়ক কিরণ করমলে করেন ১৯ রান। বাকিদের আর কেউ বলার মতো কোনো ইনিংস খেলতে পারেননি। শেষ পর্যন্ত ২৪৩ রানে গুটিয়ে যায় ভারতীয়দের ইনিংস।

বাংলাদেশের হয়ে তিন উইকেট শিকার করেছেন ইকবাল হোসাইন ইমন। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন মারুফ মৃধা ও ওয়াসি সিদ্দিক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়