শুক্রবার, ১৭ মে, ২০২৪  |  

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ০০:১০

৫৫ বছরেও তারুণ্য ধরে রাখার রহস্য ফাঁস করলেন অক্ষয়

৫৫ বছরেও তারুণ্য ধরে রাখার রহস্য ফাঁস করলেন অক্ষয়
অনলাইন ডেস্ক

বলিউড তারকা অক্ষয় কুমার জীবনের ৫৫টি বসন্ত পার করেছেন। এখনো তিনি যেন তারুণ্যে রয়েছেন। নিজের বয়সকে আড়াল করতে পেরেছেন তিনি। অক্ষয় এখনো তরুণীদের স্বপ্নের নায়ক। বয়সকে ফাঁকি দিয়ে তিনি দিব্যি রোমান্টিক নায়কের ভূমিকায় একরে এক সিনেমায় রূপদান করে যাচ্ছেন।

অবশ্য তারুণ্য ধরে রাখার একটি গোপন মন্ত্র আছে অক্ষয়ের কাছে। এবার সেই গোপন মন্ত্র গণমাধ্যমের কাছে ফাঁস করেছেন। অক্ষয় কুমারের ফিটনেস নিয়ে আজও আলোচনা হচ্ছে বলিউডের ভেতরে-বাইরে।

৫৫ বছর বয়সেও অক্ষয়ের ফিটনেস দেখে তাক লাগবে। কীভাবে নিজের চেহারা ধরে রেখেছেন তিনি। তার ফিট থাকার রহস্য কী? এমনটা জানতে সবাই বেশ কৌতূহলী।

নিজের তারুণ্য ধরে রাখতে ও নিজেকে ফিট রাখতে অক্ষয় জানালেন তিনি সঠিক ডায়েট করেন। বেশিরভাগ মানুষ কোনো এক কঠিন ডায়েট মেনে চলেন। এক্ষেত্রে ব্যতিক্রম অক্ষয়। কঠিন ডায়েট মেনে চলার বদলে অক্ষয় পুষ্টিকর খাওয়া-দাওয়ায় জোর দেন। বাইরের নয়, বাড়িতে রান্না করা খাওয়ারই বেশি পছন্দ করেন অভিনেতা। ফল খাওয়ার ওপর জোর দিতে বললেন অক্ষয়, পাশাপাশি ঘি খান তিনি।

শরীর সুস্থ রাখতে ভালো ঘুম হওয়া খুবই জরুরি। সঠিক সময়ে ঘুমোতে যাওয়া এবং ঘুম থেকে ওঠার অভ্যাস বজায় রাখার কথা বলেন অক্ষয়। তিনি প্রতিদিন রাত ৯টায় ঘুমোতে যান অক্ষয় এবং ভোর ৪টায় বিছানা ছেড়ে উঠে পড়েন। সকালের সময়টা নিজের সঙ্গে কাটাতে পছন্দ করেন বলিউডের এই সুপারস্টার।

প্রতিদিন অল্প সময়ের জন্য হলেও হাত-পায়ের সঞ্চালন জরুরি। পেশার খাতিরে বেশিরভাগ সকলেই দিনের অনেকটা সময় বসে কাটান। তাই সকলকে অক্ষয়ের পরামর্শ প্রতিদিন অন্তত ১ ঘণ্টা এক্সারসাইজ করা উচিত। নিজের পছন্দ অনুযায়ী জিম যেতে পারেন কিংবা সাধারণ হাঁটাহাঁটিতেও কাজ হবে।

ব্যস্ততার এ জীবনে হাজারো চিন্তা দিন-রাত ঘিরে ধরে আমাদের। তাই অনেক সময় মনের কথা ভাববার সময়ই পাই না আমরা। অক্ষয়ের মতে সুস্থ থাকার জন্য শরীরের পাশাপাশি মনকেও গুরুত্ব দেওয়া জরুরি।

জীবনে নিয়মানুবর্তিতার গুরুত্ব অসীম বলে মনে করেন অক্ষয় কুমার। ফিট থাকাই যদি লক্ষ্য হয়, তবে তাকে গুরুত্ব দিতে হবে। শরীর ভালো রাখার বিষয়গুলোতে মনোযোগ দিতে হবে। সঙ্গে নিয়ম করে প্রতিদিন মেনে চলতে হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়