শুক্রবার, ০৩ মে, ২০২৪  |   ৩৯ °সে

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩, ০২:২১

মোদির লেখা গানে কণ্ঠ দিলেন ধ্বনি ভানুশালী

মোদির লেখা গানে কণ্ঠ দিলেন ধ্বনি ভানুশালী
অনলাইন ডেস্ক

ভারতজুড়ে এখন উৎসবের হাওয়া বইছে। এদিকে পশ্চিমবঙ্গ মেতে উঠছে দুর্গোৎসবের আনন্দে। অন্যদিকে নবরাত্রিরও এসেছে। এ উৎসবের আবহে দেশবাসীর জন্য বিশেষ উপহার নিয়ে এলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উৎসব উপলক্ষ্যে দেশটির প্রধানমন্ত্রী মোদি একটি গান লিখেছেন। শুধু তা-ই নয় সোশ্যাল মিডিয়ায় তিনি ঘোষণা দিলেন তার ‘নবরাত্রি স্পেশ্যাল’ গানের কথা। এটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

বেশ কয়েক বছর আগেই নবরাত্রি উপলক্ষ্যে ‘গরবো’ শিরোনামে একটি গান লিখেছিলেন মোদি। তবে সেই বিষয় এতদিন কেউই বিশেষ জানতেন না। আজ সেই গানই সংবাদ শিরোনামে এসেছে।

শনিবার (১৪ অক্টোবর) ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি। মোদির কথায় কণ্ঠ দিয়েছেন ধ্বনি ভানুশালী। উৎসবের মৌসুমে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এ গান। মুক্তির মাত্র ২ ঘণ্টায় এ গানের ভিউজ ছাড়িয়ে যায় ১৮৯ হাজার এবং সেই সংখ্যা ক্রমশ বাড়ছে।

মিউজিক লেবেল ‘জাস্ট মিউজিক’-এর পক্ষ থেকে বলা হয়েছে, এই প্রথমবার, এক এবং শুধুমাত্র একজনই, নরেন্দ্র মোদির লেখা গান, ‘গরবো’র হাত ধরে আমরা গুজরাটের চোখ ধাঁধানো নবরাত্রির সংস্কৃতির সঙ্গে পরিচিত হব তনিষ্ক বাগচি ও ধ্বনি ভানুশালীর সুরের জাদুতে, যার পরিচালনায় নাদিম শাহ্! গান শুনে মনে হতেই পারে ডান্ডিয়া হাতে সুরে তালে পা মেলাতে। নির্মাতাদের দাবি এটি এ বছরের ‘নবরাত্রি অ্যান্থেম’ হতে যাচ্ছে।

বিশেষ এই গান নিয়ে টুইটারে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘অনেক ধন্যবাদ ধ্বনি ভানুশালি, তানিস্ক বাগচী এবং জাস্ট মিউজিকের গোটা টিমকে। ভীষণ ভালো লাগলো গারবার এই নতুন ভার্সন। আমি বহু বছর আগে যে গান লিখেছিলাম, সেটা আপনারা দারুণভাবে অ্যারেঞ্জ করেছেন। বহু বছর আমি কিছু লিখিনি। কিন্তু গত কয়েক দিনে আমি নতুন একটা গারবা লিখেছি। নবরাত্রির সময় সেটা শেয়ার করব।’

আসন্ন নবরাত্রি উৎসব উপলক্ষে গানটি প্রকাশ করেছে জাস্ট মিউজিক নামের একটি প্রতিষ্ঠান। প্রযোজনা প্রতিষ্ঠান জাস্ট মিউজিকের মালিক অভিনেতা-প্রযোজক জ্যাকি ভগনানি। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই অসাধারণ, স্মরণীয় গানে যুক্ত হতে পারা সত্যিই গৌরব ও আনন্দের। ‘গারবো’ আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাঞ্জলি।’

গায়িকা ধ্বনি ভানুশালির কথায়, ‘শ্রদ্ধেয় নরেন্দ্র মোদি, আপনার লেখা এই গরবা গানটি ভীষণ পছন্দ হয়েছে। আমরা একদম নতুন রিদমে একটি ভিন্ন স্বাদের গান বানাতে চেষ্টা করেছি।’

গানের দৃশ্যে গুজরাটি নৃত্যশিল্পীদের সঙ্গে অংশ নিয়েছেন গায়িকা ভানুশালীও।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়