শুক্রবার, ০৩ মে, ২০২৪  |   ৩৫ °সে

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ০৫:৩৪

যে সিনেমায় থাকছে ভবিষ্যতের ধনী-দরিদ্রের লড়াই

যে সিনেমায় থাকছে ভবিষ্যতের ধনী-দরিদ্রের লড়াই
অনলাইন ডেস্ক

বেশ কয়কে বছর ধরে বলিউডে অ্যাকশন সিনেমার চাহিদা দারুণ। এ ধরনের সিনেমায় যদি বলিউডের তরুণ প্রজন্মের অভিনেতাদের বেছে নিতে হয় কোনো সন্দেহ নেই। তালিকায় একেবারে প্রথম সারিতেই উঠে আসবে টাইগার শ্রফের নাম। যদিও তাঁর ক্যারিয়ারের এখনও পর্যন্ত ছবির সংখ্যা হাতেগোনা, কিন্তু এর মধ্যেই নিজেকে ভারতের অ্যাকশন স্টারের তালিকাভুক্ত করে ফেলেছেন বলিউডের একসময়ের অন্যতম জনপ্রিয় নায়ক জ্যাকি শ্রফের এই পুত্র। এবার তাঁকে দেখা যাবে ভবিষ্যতের দুনিয়ায় গল্প নিয়ে নির্মিত হয়েছে বলিউডের নতুন সায়েন্স ফিকশন ‘গণপথ’ সিনেমায়। সেখানে রয়েছে ধনী-দরিদ্রের মধ্যে তুমুল লড়াই।

‘গণপথ’ সিনেমার প্রেক্ষাপট ২০৭০ সালের। যেখানে গণপথ ওরফে গুড্ডুর ভূমিকায় অভিনয় করেছেন টাইগার শ্রফ। তাঁর নায়িকা জসসি হিসেবে দেখা যাবে কৃতি স্যাননকে। এক স্ট্রিট ফাইটারের চরিত্রে দেখা যাবে টাইগারকে; যিনি পথের লড়াই থেকে একসময় অংশ নেবেন বাস্তব লড়াইয়ে, খুব সম্ভবত বড় কোনো ওয়ার্ল্ড মিশনে তাঁকে অংশগ্রহণ করতে দেখা যাবে। শুধু টাইগার নন, ছবির নায়িকা কৃতি শ্যাননকেও এমনই এক লড়াকু চরিত্রে দেখা যাবে।

‘হিরোপন্তি’ জুটির অনস্ক্রিন রসায়ন ফের ফিরবে এই ছবির হাত ধরে। সিনেমাটি প্রযোজনা করছেন জ্যাকি ভগনানি। পরিচালনায় বিকাশ বহেল। এর আগে তিনি ‘কুইন’, ‘সুপার ৩০’র মতো সিনেমা তৈরি করেছেন।

গণপথ ছবির আসল চমক অমিতাভ বচ্চন। প্রকাশ হওয়া ছবির ট্রেইলারে তাকে দেখা যায় চোখে কালো ফ্রেমের চশমা আর পরনে সাদা পোশাক; যা ধুলোয় ময়লা হয়ে গেছে। একই রঙের পাগড়ি পরেছেন বিগ বি। পাগড়ির একটি দিক দিয়ে আবার চোখ ঢাকা। ট্রেইলার দেখে যা মনে হচ্ছে, তাতে টাইগারের মেন্টরের কাজ করবেন অমিতাভ। তাদের বিপক্ষে দেখা যায় আন্তর্জাতিক শত্রুদের। তবে যা নজর কাড়ল ভিএফএক্সের ব্যবহার, যা এখনও পর্যন্ত তেমনভাবে কোনো ভারতীয় ছবিতে দেখা যায়নি।

এই ছবির হাত ধরে ভারতীয় সিনে দুনিয়ায় কি এক নতুন যুগের সূচনা হতে চলেছে? নির্মাতাদের ইঙ্গিত অন্তত তেমনই। এখন ছবিটি কেমন হলো– তা জানা যাবে আগামীকাল। কারণ সেদিনই ভারতজুড়ে মুক্তি পাবে ছবিটি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়