রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪  |   ৩৬ °সে

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ০২:২৯

এবার আলিয়ার ‘আপত্তিকর’ ভিডিও ফাঁস

এবার আলিয়ার ‘আপত্তিকর’ ভিডিও ফাঁস
অনলাইন ডেস্ক

দক্ষিণী সিনেমার নায়িকা রাশমিকা মান্দনার আপত্তিকর ভিডিও দিয়ে ‘ভিডিও ফাঁসের’‘ট্রেন্ড’ শুরু হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল এ নায়িকার ডিপফেক ভিডিও। অন্য এক নারীর ভিডিওতে বসানো হয়েছিল রাশমিকার মুখ। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছিল সেই ভিডিও।

কয়েক দিনের ব্যাবধানে ডিপফেক ভিডিওর কোপে পড়েন বলিউড নায়িকা ক্যাটরিনা কাইফ এবং কাজল। ‘টাইগার-৩’ সিনেমায় ক্যাটের গোসলের পোশাকের ছবিকে বিকৃত করে ছড়িয়ে দেওয়া হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এমন একটি ভুয়া ভিডিও, যাতে দেখা যায় ক্যামেরার সামনেই নিজের পোশাক খুলছেন কাজল। এবার ডিপফেকের শিকার হলেন অভিনেত্রী আলিয়া ভাট।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে আলিয়ার ডিপফেক ভিডিও। সেই ভিডিওতে একটি খোলামেলা পোশাকে দেখা গেছে তাকে। সেই পোশাক পরে আপত্তিকর অঙ্গভঙ্গি করতে দেখা যায় আলিয়াকে। ভিডিও থেকেই স্পষ্ট, ওই নারী আদৌ আলিয়া নন।

তবে আধুনিক প্রযুক্তির কারসাজির সাহায্যে আলিয়ার মুখ বসানো হয়েছে ওই ভিডিও। সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে ছড়িয়ে পড়েছে ওই আপত্তিকর ভিডিও। যদিও এখন পর্যন্ত এ নিয়ে আলিয়ার কোনো বক্তব্য শোনা যায়নি।

নভেম্বরের শুরুর দিকে সোশ্যাল মিডিয়ায় নিজের ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পরে মুখ খুলেছিলেন রাশমিকা। অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় জানান, নিজের ওই আপত্তিকর ভিডিও দেখে রীতিমতো ভয় পেয়েছেন তিনি। ভিডিওর নেপথ্যের মূলহোতাকে ধরতে শুরু হয় তদন্তও। তারপরেও রাশ টানা যাচ্ছে না সোশ্যাল মিডিয়ায় এ নতুন ‘ট্রেন্ড’কে।

একই রকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে ক্যাটরিনা এবং কাজলকেও। এবার ডিপফেকের শিকার হলেন আলিয়া। আধুনিক প্রযুক্তির এমন অপব্যবহার নিয়ে মুখ খুলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়