শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০৫:২৮

দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন অপু বিশ্বাস

দ্বিতীয় বিয়ে নিয়ে যা বললেন অপু বিশ্বাস
অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। তিনি এখন কলকাতার শোবিজেও বেশ যাতায়াত করছেন। এ নিয়ে তিনি বিভিন্ন সময় সংবাদের শিরোনামেও আসছেন।

এমনকি অপু বিশ্বাস কলকাতার অনেক গণমাধ্যমেও কথা বলছেন। ঢাকাই শোবিজের শীর্ষ নায়ক শাকিবের সঙ্গে তার সম্পর্ক কোন দিকে যাচ্ছে তা নিয়ে তিনি ভারতের পাঠকপ্রিয় সংবাদ মাধ্যম ‘আনন্দবাজার’ অনলাইনের মুখোমুখি হয়েছেন।

‘এক বছরে আপনার ও শাকিবের সমীকরণ বিভিন্ন সময় বদলেছে। সম্প্রতি একসঙ্গে আমেরিকা ঘুরে এলেন তো।’-এমন বিষয় নিয়ে ‘আনন্দবাজার’র অপুর সঙ্গে আলাম হলে তিনি বলেন, আমি চাই না, আমার সন্তান কোনো ভাঙা পরিবারে বেড়ে উঠুক। আমি আমার সন্তানকে নিয়ে ভীষণ সচেতন। যে কোনো সন্তানের কাছে পরিবার খুব গুরুত্বপূর্ণ। বাবা-মা হিসেবে সন্তানকে একটা সুনিশ্চিত জীবন দেওয়া আমাদের কর্তব্য।

তিনি আরও বলেন, আমার মনে হয়, পরিবারের অশান্তিগুলো আমাদের মধ্যেই থাকা উচিত। সন্তানকে যাতে কোনো অশান্তি ছুঁতে না পারে। এ জিনিসটা জয় কখনো বুঝতেই পারে না। কারণ আমি, আমার শ্বশুর-শাশুড়ি, শাকিব সকলেই ভীষণ সচেতন। আমার ছেলের কাছে বিষয়টা— আমার মা কাজ করে, আমার বাবা কাজ করে। ব্যস্ত বলে দূরত্ব রয়েছে। কিন্তু ‘ব্রোকেন’ শব্দটার সঙ্গে ও পরিচিত নয়।

‘কখনো দ্বিতীয় বিয়ের কথা ভেবেছেন?’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, কখনো ভাবিনি। দ্বিতীয় বিয়ের দরকারটা কি? বাংলাদেশে আমার এমন একটা জায়গা রয়েছে, যেখানে সকলে ভাবেন অপু যা-ই করবেন তার মধ্যে একটা বার্তা থাকবে। সেই দিক থেকে দর্শকের কাছে খুবই কৃতজ্ঞ। একটা মেয়ে, যার সন্তান আছে সে কেনো দ্বিতীয় বিয়ে করবে? দ্বিতীয় বিয়েতে সে হয়তো স্বামী পাবে, তার সামাজিক পরিচিতি পাবে। কিন্তু সন্তানটা? সে কি একজন সৎবাবা পাবে!

সন্তানের প্রসঙ্গে তিনি বলেন, ‘সন্তানের প্রতি ওই বাবা যে সমান ভালোবাসা দেবে, তা তো নয়। তাই আমি মনে করি, দ্বিতীয় বিয়েই করব না! তাহলে সন্তান তার নিজের বাবাকেই পাবে, অন্য কাউকে বাবা বলতে হবে না। তাই যে কোনো একজনকে আত্মত্যাগ করতেই হয়, তাতে ভুল কিছু নেই। মা হিসেবে আত্মত্যাগ করাটা খুবই গুরুত্বপূর্ণ।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়