শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪  |  

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ০৪:২৯

বলিউড তারকাদের দেহরক্ষীরা কে কত পারিশ্রমিক পান

বলিউড তারকাদের দেহরক্ষীরা কে কত পারিশ্রমিক পান
অনলাইন ডেস্ক

তারকাদের যেমন খ্যাতি রয়েছে, তেমনি রয়েছে দুশ্চিন্তা। সর্বক্ষণ নিরাপত্তার চাদরে থাকতে হয় তাদের। আমরা প্রায়শই আমাদের প্রিয় তারকাদের অতিরিক্ত সতর্ক দেহরক্ষী দিয়ে পাহারা দিতে দেখি, যাতে নিরাপত্তার কোনো ত্রুটি না হয় বা কেউ তাদের কাছাকাছি না যায়। তারকা অভিনেতাদের বডিগার্ড অর্থাৎ দেহরক্ষী হিসেবে দায়িত্বরত ব্যক্তিরা প্রায়শই জনসাধারণের ভিড়ের হাত থেকে তাদের রক্ষা করেন।

এমনকি যেকোনো অঘটন, হুমকি ও বিপদ থেকে রক্ষা করতে নিজের প্রাণ দিতেও পিছপা হন না এই দেহরক্ষীরা। ছায়ার মতো ২৪ ঘণ্টা তারকাদের সঙ্গে লেগে থাকেন তারা। দায়িত্বের জন্য তারা যেমন জীবন বাজি রাখেন, তেমনি তাদের পারিশ্রমিকও আপনাদের হতবাক করে দেবে। চলুন জেনে নেওয়া যাক বলিউডের জনপ্রিয় ও প্রভাবশালী কিছু তারকার দেহরক্ষীদের পারিশ্রমিক।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, তাদের বার্ষিক আয় জেনে নিন।

শাহরুখ খান : বলিউডের বাদশাহ তিনি। যেখানেই যান হাজারো মানুষের ভিড় জমে যায়। তাই তাকে নিরাপত্তা দিতে সর্বদা সচেষ্ট থাকতে হয় তাঁর দেহরক্ষীর।

শাহরুখ খানের দেহরক্ষীর নাম রবি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, তিনি বছরে পারিশ্রমিক নিয়ে থাকেন ২.৭ কোটি রুপি। শাহরুখের সবচেয়ে ভরসার কর্মী তিনিই। আরিয়ানকে তিনিই আগলে রাখেন সব সময়।

সালমান খান : ফিল্মি দুনিয়ায় সালমান খান যেমন তুমুল জনপ্রিয়, তেমনি তাঁর দেহরক্ষীও ভীষণ জনপ্রিয়।

বারবার খবরের শিরোনামে জায়গা করে নিয়েছেন সালমানের রক্ষাকর্তা শেরা। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, পারিশ্রমিক হিসেবে বছরে তিনি নিয়ে থাকেন ২ কোটি রুপি।

আমির খান : বলিউডের পারফেকশনিস্ট আমির খানের দেহরক্ষীর নাম যুবরাজ ঘোরপাড়ে। আমির খানের মতো তাঁরও বার্ষিক আয় কম নয়। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, বছরে দুই কোটি রুপি পারিশ্রমিক পান তিনি।

ক্যাটরিনা কাইফ : বলিউড ডিভা ক্যাটরিনা কাইফের নিরাপত্তা নিশ্চিত করেন তাঁর দেহরক্ষী দীপক সিংহ। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, বছরে তিনি পারিশ্রমিক নিয়ে থাকেন ১ কোটি রুপি।

অক্ষয় কুমার : বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার পর্দায় বা বাস্তব জীবনে মারমুখী হলেও তাঁকে দেখে রাখার জন্যও সর্বদা নিয়োজিত থাকেন একজন দেহরক্ষী, যার নাম শ্রেয়সে। বহু বছর ধরে সুপারস্টারের সঙ্গে রয়েছেন তিনি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, তাঁর বার্ষিক আয় ১.২ কোটি রুপি।

আলিয়া ভাট : ভাট পরিবারের কন্যা হওয়ায় ছোটবেলা থেকেই নিরাপত্তার চাদরে থাকেন আলিয়া ভাট। আলিয়া যখন ছোট, সুনীল তালেকর তাকে রক্ষা করতেন সব সময়। এখনো তাকেই নিজের দেহরক্ষী হিসেবে রেখেছেন আলিয়া। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, বছরে সুনীলের আয় ১ কোটি রুপি।

অমিতাভ বচ্চন : অমিতাভের ছায়াসঙ্গীর নাম জিতেন্দর শিন্ডে। বহু বছর ধরে বিগ বিকে নিরাপত্তা দিয়ে আসছেন তিনি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, অমিতাভকে সব বিপদ-আপদ থেকে রক্ষা করার জন্য তিনি বছরে পান ১.৫ কোটি রুপি।

দীপিকা পাড়ুকোন : বলিউডের শীর্ষ নায়িকা তিনি। বছরে ২-৩টি হিট চলচ্চিত্র উপহার দিয়েই যাচ্ছেন। আয়ও সব নায়িকার চেয়ে অনেক বেশি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে, তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা জালাল বছরে পারিশ্রমিক পান ২ কোটি রুপি। সারাক্ষণই দীপিকাকে ঘিরে থাকেন জালাল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়