সোমবার, ২০ মে, ২০২৪  |   ৩৩ °সে

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৫:০৪

শেষ হলো সজলের ‘সুবর্ণভূমি’

শেষ হলো সজলের ‘সুবর্ণভূমি’
অনলাইন ডেস্ক

সম্প্রতি সিনেমায় মনোযোগী হয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সজল। বেশ কিছু সিনেমার কাজ শেষ করেছেন। তার মধ্যে জাহিদ হোসেনের কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় কুদরত-ই খুদা’র প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা ‘সুবর্ণভূমি’ উল্লেখযোগ্য।

ঈদের পর টানা শুটিং করে এই সিনেমার কাজ শেষ করেছেন সজল। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, শাওন আশরাফ, স্নিগ্ধা’সহ আরও অনেকে।

সিনেমাটির শিল্পী নির্দেশক হিসেবে আছেন উত্তম গুহ, যিনি দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। সিনেমাটিতে মুক্তিযোদ্ধা কুদরত চরিত্রে অভিনয় করেছেন সজল, যিনি একজন লেখক। যিনি সুবর্ণভূমি নামের একটি উপন্যাস লিখেছিলেন যুদ্ধের সময়ের সব রকমের ঘটনাগুলোকে নিয়ে।

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প আমাকে ভীষণ রকম টানে। নয় মাস যুদ্ধ কত রক্তের বিনিময়ে কত শহীদের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। তাই কোন কাজের মাধ্যমে যদি আমাদের মহান মুক্তিযুদ্ধকে আমাদের মুক্তিযোদ্ধাদেরকে সম্মান শ্রদ্ধা সালাম ভালোবাসা জানানো যায় সেই সুযোগে আমি কখনোই হাতছাড়া করতে চাই না। জাহিদ হোসেন ভাই ভীষণ গুণী একজন নির্মাতা। ভীষণ রকমের যত্ন নিয়ে তিনি চলচ্চিত্রটি তৈরি করেছেন।

সূত্র: দেশ রূপান্তর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়