সোমবার, ২০ মে, ২০২৪  |   ৩৪ °সে

প্রকাশ : ০২ জুন ২০২২, ১৩:৫২

পুরস্কারেই আটকে আছেন বাঁধন

পুরস্কারেই আটকে আছেন বাঁধন
অনলাইন ডেস্ক

বেশ কয়েক বছর ধরেই অভিনয়ে অনিয়মিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এক সময় নাটকে নিয়মিত অভিনয় করতেন তিনি। কিন্তু সেখান থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অনেক আগেই। তিন বছর আগে আবদুল্লাহ মোহাম্মদ সাদের পরিচালনায় ‘রেহানা মরিয়ম নূর’ নামের একটি সিনেমায় অভিনয় করেন তিনি।

এরপর থেকেই মূলত অভিনয়ে দীর্ঘ দূরত্ব তৈরি হয়েছে এ অভিনেত্রীর। তবে গত বছর তার অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার পর থেকে নতুন করে আলোচনায় জায়গা করে নেন বাঁধন।

দেশের পাশাপাশি আন্তর্জাতিক মিডিয়াতেও তাকে নিয়ে সংবাদ প্রকাশ হতে থাকে। সেই উৎসবের পর বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হচ্ছে ও পুরস্কার পাচ্ছে। বাঁধনও সেসব উৎসবে হাজির হচ্ছেন। সম্প্রতি আমেরিকায় সিনেমাটির প্রদর্শনীর সময় উপস্থিত ছিলেন তিনি। চলতি মাসে স্পেনের একটি চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে সিনেমাটি।

এ উৎসবেও বাঁধন হাজির থাকবেন। সিনেমাটিতে অভিনয়ের পর থেকে এখন পর্যন্ত আর নতুন কোনো নাটক কিংবা সিনেমায় অভিনয়ে দেখা যায়নি তাকে। অভিনয় সংশ্লিষ্টদের অনেকেই বলছেন, বাঁধন পুরস্কারের জালে আটকে আছেন।

কান চলচ্চিত্র উৎসবের পর তাকে নিয়ে মিডিয়ার গুরুত্ব বৃদ্ধি পেলেও অভিনয়ের দূরত্ব ক্রমশ বাড়ছেই। যদি এভাবে অভিনয়ে ফেরার প্রক্রিয়াটি বিলম্বিত হয়, তাহলে এক সময় তার প্রতি নির্মাতারা আগ্রহ হারিয়ে ফেলতে পারেন। তবে বাঁধন আশাবাদী অভিনয় নিয়ে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি প্রতিনিয়তই নতুন কাজের প্রস্তাব পাচ্ছি। কিন্তু মনের মতো হচ্ছে না কোনোটাই। যেসব কাজের প্রস্তাব আসছে এর মধ্যে কিছু কিছু কাজ খুবই মানসম্মত। তবে সেগুলোতেও আমার উপস্থিতি মন মতো না হওয়ার কারণে ছেড়ে দিচ্ছি কাজগুলো। তা ছাড়া আমি আরও কিছুদিন চলচ্চিত্র উৎসবগুলোতে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছি। তবে বিরতি যত দীর্ঘই হোক না কেন, ভালো কাজ দিয়েই দর্শকের সামনে ফিরতে চাই।’

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়