মঙ্গলবার, ১৪ মে, ২০২৪  |   ৩৩ °সে

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৩:৫৯

আজকের দিনেই পৃথিবীতে এসেছেন ‘মিয়া ভাই’

আজকের দিনেই পৃথিবীতে এসেছেন ‘মিয়া ভাই’
অনলাইন ডেস্ক

দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে নায়ক ফারুক এক আবেগের নাম। তার পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। গ্রাম-বাংলার কাহিনি নির্ভর চলচ্চিত্রে তার অভিনয় আজও দর্শকের হৃদয় ছুঁয়ে যায়। নায়কের ভক্ত, শুভাকাঙ্ক্ষী ও চলচ্চিত্র অঙ্গনের মানুষজন তাকে ‘মিয়া ভাই’ বলেই সম্বোধন করেন। আজ (১৮ আগস্ট) তার জন্মদিন।

১৯৪৮ সালের এই দিনে ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। তার বাবা আজগার হোসেন পাঠান। এ নায়কের শৈশব-কৈশোর ও যৌবনকাল কেটেছে পুরান ঢাকায়। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট।

দীর্ঘদিন ধরেই সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এই নায়ক। সেখান থেকে জন্মদিন উপলক্ষে একটি টিভি চ্যানেলকে দেওয়া ভিডিওবার্তায় কান্নাজড়িত কণ্ঠে দোয়া চেয়েছেন তিনি।

ফারুক বলেন, সবার কাছে অনুরোধ, কেউ গুজবে কান দেবেন না। আল্লাহর রহমতে আমি ভালো আছি। খুব শিগগিরই দেশে ফিরব।

এ সময় কান্নায় ফারুকের কণ্ঠ জড়িয়ে আসে। দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করে তিনি বলেন, ‘দেশের মানুষের ভালোবাসা ফারুক কোনোদিন ভুলবে না। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই, যেন খুব তাড়াতাড়ি দেশে ফিরে আসতে পারি।’

নায়ক ফারুক ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত বেশির ভাগ চলচ্চিত্রই ব্যবসা সফল হয়।

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা ও ব্যবসায়ী হিসেবেও পরিচিত ফারুক। চলচ্চিত্রের মানুষের কাছে তিনি সবার প্রিয় ‘মিয়া ভাই’।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়