শনিবার, ২০ এপ্রিল, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০২:১২

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি তারকা জর্জ মাহারিস আর নেই

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি তারকা জর্জ মাহারিস আর নেই
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি তারকা জর্জ মাহারিস আর নেই। মাহারিসের বন্ধু এবং সহকর্মী মার্ক বাহান ফেসবুকে পোস্ট করে জানান, মাহারিস বুধবার (২৪ মে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বাহান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসের বাড়িতে প্রয়াত হয়েছেন জর্জ। হেপাটাইটিসে ভুগেই চলে গেলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৪ বছর। ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’-এর সংবাদে এমনটাই জানা গেছে।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘রুট ৬৬’ দিয়ে খ্যাতির শীর্ষে পৌঁছেছিলেন জর্জ মাহারিস। ৬০-এর দশক মেতে উঠেছিল এ হার্টথ্রবের জাদুকাঠির ছোঁয়ায়। নিজের অভিনয়গুণে তিনি আমেরিকার যুবকদের আইকন হিসেবে পরিচিত পেয়েছিলেন।

‘রুট ৬৬’-এর প্রথম তিনটি সিজনে বুজ মারডকের চরিত্রে অভিনয় করেছিলেন জর্জ। তারপরে আরও একটি টেলিভিশন সিরিজ ‘দ্য মোস্ট ডেডলি গেম’-এ অভিনয় করেন তিনি।

এছাড়াও গায়ক হিসেবে যথেষ্ট জনপ্রিয় ছিলেন এ তারকা। একাধিক পপ মিউজিক অ্যালবাম রয়েছে তার। নিউ ইয়র্কেই তার জন্ম হলেও মা-বাবা ছিলেন গ্রীক অভিবাসী। হেলস কিচেনে বড় হয়েছেন আরও সাত ভাই-বোনের সঙ্গে।

হেপাটাইটিসের সঙ্গে কৈশোর থেকেই পাঞ্জা লড়ছেন জর্জ মাহারিস। এ রোগের জন্য বারবার তাকে হাসপাতালে ভর্তিও হতে হয়েছিল। শুধু তা-ই নয়, তৃতীয় সিজনের পর ‘রুট ৬৬’ শো-টি ছেড়ে বেরিয়ে আসার কারণ নাকি তার স্বাস্থ্যই।

এক সাক্ষাৎকারে জর্জ জানিয়েছিলেন, নিজের স্বাস্থ্যের দিকে মন দিতে চান বলেই তিনি এ থেকে বিরতি নিয়েছেন। কারণ ঘণ্টার পর ঘণ্টা শুটিং করা সম্ভব নয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়