রবিবার, ১৯ মে, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ০৮:২২

হামুনে বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সচল হবে বৃহস্পতিবার বিকেলের মধ্যে

হামুনে বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সচল হবে বৃহস্পতিবার বিকেলের মধ্যে
অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় হামুনে কক্সবাজার ও চট্টগ্রামে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা আগামীকাল বৃহস্পতিবার বিকেলের মধ্যে স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বুধবার (২৫ অক্টোবর) রাতে প্রতিমন্ত্রীকে উদ্ধৃত করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা অতিদ্রুত স্বাভাবিক করা হবে। আশা করা যাচ্ছে, বৃহস্পতিবার বিকেল ৩টার মধ্যে স্বাভাবিক হয়ে যাবে। যদিও পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে আরও দ্রুত সব লাইন সচল করার নির্দেশ দেওয়া হয়েছে।

গ্রাহকদের একটু ধৈর্য্য ধরা ও সহযোগিতা করার অনুরোধ জানান নসরুল হামিদ।

বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতিতে চার লাখ ৫০ হাজার এবং চট্টগ্রাম-১ পল্লী বিদ্যুৎ সমিতিতে চার লাখ ১০ হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন হয়ে পড়েছিল। এরই মধ্যে কক্সবাজারে ৫৫ হাজার এবং চট্টগ্রাম-১-এ এক লাখ ৩০ হাজার সংযোগ পুনঃস্থাপন করা হয়েছে।

প্রায় ৭০০ জন লাইনক্রু ১৬৩টি গ্রুপে বিভক্ত হয়ে মাঠে কাজ করছেন। এছাড়া নিয়মিত লোকবল ও ঠিকাদারদের পাশাপাশি চট্টগ্রাম পিবিএস-২ ও চট্টগ্রাম পিবিএস-৩ থেকে অতিরিক্ত লোকবল ও ঠিকাদারকে কক্সবাজার জেলায় পাঠানো হয়েছে।

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটেনি বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর থেকে ঘূর্ণিঝড় হামুন চট্টগ্রাম কক্সবাজার উপকূল অতিক্রম শুরু করে। রাত ১টায় এটি উপকূল অতিক্রম সম্পন্ন করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়