শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৭:১৬

সিলেট-৩ : হাবিবেই ভরসা রাখলো আওয়ামী লীগ

সিলেট-৩ : হাবিবেই ভরসা রাখলো আওয়ামী লীগ
অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরব হয়ে উঠেছে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের রাজনৈতিক অঙ্গন। এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন হাবিবুর রহমান হাবিব। ২০২১ সালের উপ-নির্বাচনের মতো এ আসনে এবারও বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের ওপর ভরসা রেখেছে আওয়ামী লীগ।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিলেট-৩ আসন থেকে হাবিবুর রহমান হাবিবের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কে হচ্ছেন সিলেট-৩ আসনে নৌকার মাঝি? এ নিয়ে আলোচনা যখন তুঙ্গে, তখনই নিজের শক্ত অবস্থানের জানান দিলেন হাবিব। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে হাবিবই হলেন সিলেট-৩ আসনে নৌকার মাঝি।

অবস্থানগত কারণে সিলেট-৩ আসন যেকোনো দলের জন্য গুরুত্বপূর্ণ। এর মধ্যে শিল্পনগরী খ্যাত ফেঞ্চুগঞ্জ, শীতলপাটি খ্যাত বালাগঞ্জ ও সিলেট শহর সংলগ্ন দক্ষিণ সুরমা উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন সব থেকে বেশি গুরুত্বপূর্ণ।

এছাড়াও আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন সিলেট-১ আসনে ড. এ কে আব্দুল মোমেন, সিলেট-২ আসনে শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৪ আসনে ইমরান আহমদ, সিলেট-৬ আসনে নুরুল ইসলাম নাহিদ, সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

ভোট গ্রহণ করা হবে ৭ জানুয়ারি। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়